কি করে আপনি না পালিয়েও বাঁচতে পারেন?

বিডি.টুনসম্যাগ.কম সবাই এখন পালাচ্ছে! যে যেভাবে, যেদিক দিয়ে পারছে! কেউ নৌপথে, কেউ বা বর্ডার পেরিয়ে। কেউ বা আবার পালাতে গিয়ে নিচ্ছে ছদ্মবেশ! ত...

বিডি.টুনসম্যাগ.কম

সবাই এখন পালাচ্ছে! যে যেভাবে, যেদিক দিয়ে পারছে! কেউ নৌপথে, কেউ বা বর্ডার পেরিয়ে। কেউ বা আবার পালাতে গিয়ে নিচ্ছে ছদ্মবেশ! তবে হচ্ছে না শেষ রক্ষা! খেয়ে যাচ্ছে ধরা! পরছে হাতকড়া! 
আচ্ছা, কেমন হয় যদি না পালিয়ে বাঁচা যায়? দেশেই থাকলেন কিন্তু কেউ আপনাকে খুঁজে পেল না। দারুণ হয়, তাই না! তবে এর জন্য আহামরি কিছু নয়, চাই ঠিকঠাক কৌশল। তেমনই গুটিকতক স্মার্ট তরিকা বাতলে দিচ্ছেন চট্টগ্রাম থেকে‌ না-পলাই বিশেষজ্ঞ আসিফ আল মাহমুদ।

০১. এইচ. জি. ওয়েলস এর লেখা ‘দ্য ইনভিজিবল ম্যান’ বইটি না পড়া থাকলে ঝটপট পড়ে ফেলুন। অদৃশ্য হবার বৈজ্ঞানিক পন্থা জানতে পারবেন! 

০২. ভ্যানিশিং ক্রিম গায়ে মেখে অথবা খেয়েও দেখতে পারেন! কাজ হলেও হতে পারে! সম্প্রতি একটি বাংলা নাটকে তেমনটাই দেখানো হয়েছে। 

০৩. ছোটবেলার মতো ‘হাইড অ্যান্ড সিক’ অর্থাৎ লুকোচুরি খেলছেন ভেবে দেশেই কোথাও চিরস্থায়ী গা ঢাকা দিন। 

০৪. প্লাস্টিক সার্জারি করে নিজের সুরত পাল্টে ফেলতে পারেন! তবে খরচের ব্যাপারটা মাথায় রাখবেন। 

০৫. ‘টাইম মেশিন’ আবিস্কার করে ফেলুন! অনায়াসেই অতীত কিংবা ভবিষ্যতে টাইম ট্র্যাভেল করতে পারবেন। 

০৬. প্রসিদ্ধ একজন মেকআপ আর্টিস্টের কাছ থেকে ভোল পাল্টানোর কায়দা শিখে নিন। এরপর একেকদিন একেক সাজে কেউ আপনাকে চিনতেই পারবে না! 

০৭. ‘আপনি উন্মাদ বা মানসিক ভারসাম্যহীন’ -এই মর্মে একজন সাইকিয়াট্রিস্টের কাছ থেকে লিখিত বয়ান নিন! হয়তো এই যাত্রায় বেঁচে গেলেও যেতে পারেন! 

এই বিভাগে আরো আছে

রম্য গল্প 7205899036826230942

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

বৈশিষ্ট্যযুক্ত

বিশ্বসেরা ১০ কার্টুনিস্ট

শিল্পী রফিকুননবী সাধারণ মানুষের কাছে যতটা না তার ফাইন আর্টসের জন্য পরিচিত, তার চেয়ে অনেক বেশি জনপ্রিয় তার ‘টোকাই’ কার্টুন চরিত্রের জন্য। এ ...

-

  • ফেসবুকে অনুসরণ করুন

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- [email protected] এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item