আগামী ৫ জুন পরিবেশ দিবসে সব স্কুল-কলেজে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিডি.টুনসম্যাগ.কম নিজস্ব প্রতিবেদকঃ  আগামী ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উদযাপনে শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করতে হবে সব মাধ্...

বিডি.টুনসম্যাগ.কম


নিজস্ব প্রতিবেদকঃ 
আগামী ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উদযাপনে শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করতে হবে সব মাধ্যমিক বিদ্যালয় ও কলেজকে। শ্রেণি ভেদে তিনটি গ্রুপে শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নেবেন। চিত্রাঙ্কন প্রতিযোগিতার বাছাইকৃত ছবি আগামী ১০ জুনের মধ্যে ইমেইলে অধিদপ্তরে পাঠাতে প্রতিষ্ঠান প্রধানদের বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। 

অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে। বৃহস্পতিবার (১ জুন) আদেশটি প্রকাশ করা হয়েছে।


প্রতিযোগিতার বিভাগ ও বিষয়:
ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা 'ক' বিভাগে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেবেন। 'ক' বিভাগের চিত্রাঙ্কনের বিষয় হবে ‘সবুজ আমার পৃথিবী’। 

'খ' বিভাগে নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের চিত্রাঙ্কনের বিষয় হবে ‘প্লাস্টিক মুক্ত আমার পৃথিবী’।

আর 'গ' বিভাগে একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের চিত্রাঙ্কনের বিষয় হবে ‘শব্দ দূষণ মুক্ত আমার পৃথিবী’।

অধিদপ্তরের প্রশাসন শাখার সহকারী পরিচালক রূপক রায় স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীনের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে বাছাইকৃত চিত্র ১০ জুনের মধ্যে ইমেইলে ([email protected]) ঠিকানায় পাঠানোর জন্য অনুরোধ করা হলো। 

জানা গেছে, বুধবার (৩১ মে) জারি করা আদেশটি সব আঞ্চলিক পরিচালক, উপপরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, সব সরকারি-বেসরকারি কলেজের অধ্যক্ষ ও সরকারি-বেসরকারি স্কুলের প্রধান শিক্ষকদের পাঠানো হয়েছে। 

এই বিভাগে আরো আছে

সংবাদ 361155573414983877

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

বৈশিষ্ট্যযুক্ত

বিশ্বসেরা ১০ কার্টুনিস্ট

শিল্পী রফিকুননবী সাধারণ মানুষের কাছে যতটা না তার ফাইন আর্টসের জন্য পরিচিত, তার চেয়ে অনেক বেশি জনপ্রিয় তার ‘টোকাই’ কার্টুন চরিত্রের জন্য। এ ...

-

  • ফেসবুকে অনুসরণ করুন

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- [email protected] এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item