সংসদ ভবনে চলছে ‘চিত্রগাঁথায় শোকগাথা’

বিডি.টুনসম্যাগ.কম ঢাকা:  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী উপলক্ষে চলছে ‘চিত্রগাঁথায় শোকগাঁথা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্...

বিডি.টুনসম্যাগ.কম

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী উপলক্ষে চলছে ‘চিত্রগাঁথায় শোকগাঁথা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী। 

তরুণ প্রজন্মকে উৎসর্গ করা এ প্রদর্শনী চলছে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। সকাল ১১টা থেকে শুরু হয়ে চলবে রাত ১০টা পর্যন্ত। 


বঙ্গবন্ধুর ঘটনাবহুল জীবনের ১৩১টি আলোকচিত্র দিয়ে সাজানো হয়েছে ‘চিত্রগাঁথায় শোকগাঁথা’। ছবিগুলো সংগ্রহ করা হয়েছে ন্যাশনাল আর্কাইভ অব বাংলাদেশ ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন থেকে।

এছাড়া আলোকচিত্রী রশীদ তালুকদারের তোলা বঙ্গবন্ধুর বিভিন্ন ছবিও এখানে প্রদর্শিত হচ্ছে।

প্রদর্শনী কেন্দ্রে আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও। বঙ্গবন্ধুকে নিয়ে রচিত বিভিন্ন গান, কবিতা পরিবেশন করা হচ্ছে এখানে।

এই বিভাগে আরো আছে

সংবাদ 4055679862101093213

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

বৈশিষ্ট্যযুক্ত

বিশ্বসেরা ১০ কার্টুনিস্ট

শিল্পী রফিকুননবী সাধারণ মানুষের কাছে যতটা না তার ফাইন আর্টসের জন্য পরিচিত, তার চেয়ে অনেক বেশি জনপ্রিয় তার ‘টোকাই’ কার্টুন চরিত্রের জন্য। এ ...

-

  • ফেসবুকে অনুসরণ করুন

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- [email protected] এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item