আইসক্রিমে আঁকা ছবি

বিডি.টুনসম্যাগ.কম বাগদাদের চিত্রশিল্পী ওথমান তমার কাছে আইসক্রিম হলো ছবি অাঁকার একটি অনুষঙ্গ। যার চিত্রকর্মে ফুটে উঠে আইসক্রিমের নিপুনতা...

বিডি.টুনসম্যাগ.কম

বাগদাদের চিত্রশিল্পী ওথমান তমার কাছে আইসক্রিম হলো ছবি অাঁকার একটি অনুষঙ্গ। যার চিত্রকর্মে ফুটে উঠে আইসক্রিমের নিপুনতা। বাহারি রঙের আইসক্রিম দিয়ে তিনি এঁকে ফেলেন নান্দনিক সব চিত্র। 

এ শিল্পী বিভিন্ন রঙের আইসক্রিম প্রথমে প্লেটে রাখেন, সেগুলো না গলা পর্যন্ত অপেক্ষা করেন। এরপর আইসক্রিম গোলে গেলে শুরু হয়, তার ছবি আঁকা। ছবি অাঁকা শেষ হলে তমা যে জাতীয় আইসক্রিম ব্যবহার করে ছবি অাঁকেন আইসক্রিমটিসহ পুরো চিত্রকর্মটির ছবি তুলে রাখেন। 

আইসক্রিম দিয়ে ছবি অাঁকা প্রসঙ্গে এ চিত্রশিল্পী বলেন, ছেলেবেলা থেকেই আইসক্রিমের প্রতি ভীষণ টান আমার। হঠাৎ করেই আইসক্রিম দিয়ে ছবি অাঁকা শুরু করি। এই পদ্ধতিতে ছবি আঁকা কিছুটা জল রঙের ব্যবহারে ছবি অাঁকার মতোই। বেশ লাগে আমার এই কাজটি করতে।


দেখুন আইসক্রিমে আঁকা তার আরও কিছু ছবি-




এই বিভাগে আরো আছে

গ্যালারী 2116896028254734730

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

বৈশিষ্ট্যযুক্ত

বিশ্বসেরা ১০ কার্টুনিস্ট

শিল্পী রফিকুননবী সাধারণ মানুষের কাছে যতটা না তার ফাইন আর্টসের জন্য পরিচিত, তার চেয়ে অনেক বেশি জনপ্রিয় তার ‘টোকাই’ কার্টুন চরিত্রের জন্য। এ ...

-

  • ফেসবুকে অনুসরণ করুন

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- [email protected] এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item