বাংলাদেশ স্কুল বাহরাইনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিডি.টুনসম্যাগ.কম টুনস ম্যাগ ডেস্ক: সম্প্রতি বাহরাইনে বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ইউএই এক্সচেঞ্...

বিডি.টুনসম্যাগ.কম

টুনস ম্যাগ ডেস্ক: সম্প্রতি বাহরাইনে বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ইউএই এক্সচেঞ্জ ও ক্যানন কোম্পানি বাহরাইনের আর্থিক সহযোগিতায় এবং লন্ডন ট্রেনিং সেন্টারের ব্যবস্থাপনায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনূর্ধ্ব-৭,অনূর্ধ্ব-১১, অনূর্ধ্ব-১৪ ও অনূর্ধ্ব-১৮-এ চারটি ক্যাটাগরিতে ১২০ জন শিক্ষার্থী প্রতিযোগীতায় অংশ নেয়। প্রতিযোগীতা শেষে বিজয়ী ৪০ জনকে পুরস্কৃত করা হয়। পুরস্কার হিসেবে বিজয়ীদের সার্টিফিকেট প্রদান করা হয়। 
বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনুর রহমান উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, এ ধরনের আয়োজন কোমলমতী শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়ক। বাংলাদেশ কমিউনিটি নিয়ে এ ধরনের প্রতিযোগিতা আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।

আয়োজিত প্রতিযোগিতা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ দূতাবাসের সচিব মেহেদী হাসান, স্কুলের চেয়ারম্যান কেফায়াত মোল্লা, অধ্যক্ষ আমানউল্যা মোহাম্মদ সালেহ, পৃষ্ঠপোষক গোলাম রব্বানী, ইউএই এক্সচেঞ্জের ব্যবস্থাপক (অপারেশন) দিনেশ কুমার, ক্যানন কোম্পানির বিক্রয় ও উন্নয়ন বিষয়ক ব্যবস্থাপক আকিল আলী খান ও লন্ডন মিডিয়া হাউসের ক্রিয়েটিভ ডিরেক্টর সঞ্চয় ডি সিলভা প্রমূখ।

অনুষ্ঠানে ইউএই এক্সচেঞ্জ ক্যানন কোম্পানি ও লন্ডন ট্রেনিং সেন্টারের কর্মকর্তারা ছাড়াও শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় অনূর্ধ্ব-৭ ক্যাটাগরিতে সালমা হাবিব প্রথম, এস ইসলাম দ্বিতীয় ও তোবা আক্তার তৃতীয় হয়।
অনূর্ধ্ব-১১ ক্যাটাগরিতে মারিয়া মজু প্রথম, রওদা আবদুল করিম দ্বিতীয় ও নাহিদা তৃতীয় স্থান অর্জন করে।
অনূর্ধ্ব-১৪ ক্যাটাগরিতে ইবতেশাম মোহাম্মদ প্রথম, আয়শা হাফিজ দ্বিতীয় ও ফাতেমা ফেরদৌস তৃতীয় হয়।
অনূর্ধ্ব-১৮ ক্যাটাগরিতে ফাহিমা  প্রথম, ফারহা দ্বিতীয় ও মুনা সাঈদ তৃতীয় হয়।

এই বিভাগে আরো আছে

সংবাদ 1434950451318455861

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

বৈশিষ্ট্যযুক্ত

বিশ্বসেরা ১০ কার্টুনিস্ট

শিল্পী রফিকুননবী সাধারণ মানুষের কাছে যতটা না তার ফাইন আর্টসের জন্য পরিচিত, তার চেয়ে অনেক বেশি জনপ্রিয় তার ‘টোকাই’ কার্টুন চরিত্রের জন্য। এ ...

-

  • ফেসবুকে অনুসরণ করুন

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- [email protected] এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item