জাতীয় শোক দিবসে ঢাবিতে বসছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিডি.টুনসম্যাগ.কম ঢাবি প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট শনিব...

বিডি.টুনসম্যাগ.কম

ঢাবি প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট শনিবার চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ক্যাফেটেরিয়ায় সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এই চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে সোমবার (৩ আগস্ট) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিযোগিতা তিনটি গ্রুপে অর্থাৎ ‘ক’ গ্রুপে (শিশু থেকে দ্বিতীয় শ্রেণী), ‘খ’ গ্রুপে (তৃতীয় থেকে ষষ্ঠ শ্রেণী) এবং ‘গ’ গ্রুপে (৭ম থেকে দশম শ্রেণী) পর্যন্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার বিষয়বস্তু হিসেবে ‘ক’ গ্রুপে উন্মুক্ত বিষয় এবং ‘খ’ ও ‘গ’ গ্রুপে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ বিষয় নির্ধারণ করা হয়েছে। ছবি আঁকার মাধ্যম হিসেবে জলরঙসহ যে কোনো প্রকার রং ব্যবহার করা যাবে।

ইউনির্ভাসিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজ, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ, নীলক্ষেত উচ্চ বিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় পরিবারের ও আবাসিক এলাকাসমূহের শিশুরা এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। 
শুধুমাত্র ছবি আঁকার কাগজ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সরবরাহ করবে। এছাড়া ছবি আঁকার অন্যান্য উপকরণ (পেনসিল, বোর্ড, রঙ, রঙের প্যাকেট, পানির পাত্র) শিশুরা সরবরাহ করবে। প্রতিযোগীদের বয়স বা শ্রেণী যাচাইয়ের জন্য স্কুলের পরিচয়পত্র অথবা পরিচয়পত্রের একটি সত্যায়িত কপি সঙ্গে নিয়ে আসতে হবে। প্রতিযোগীদের পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হবে।

এই বিভাগে আরো আছে

প্রতিযোগিতা 1975976603864470228

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item