যে কারণে মশার বংশ হয় না ধ্বংস

বিডি.টুনসম্যাগ.কম বহুকাল ধরেই "মশার বংশ নিমেষেই ধবংস" বা "মশার বংশ করে দিন ধবংস" এই কথাগুলো চাপা আকারে জনসাধারণের ...

বিডি.টুনসম্যাগ.কম

বহুকাল ধরেই "মশার বংশ নিমেষেই ধবংস" বা "মশার বংশ করে দিন ধবংস" এই কথাগুলো চাপা আকারে জনসাধারণের নিকট প্রকাশিত হয়ে আসছে। বর্তমানে পত্র-পত্রিকা, টিভি চ্যানেল অথবা বড় বড় ব্যানারে যে ভাবে "মশার বংশ নিমেষেই ধবংস " করার বিজ্ঞাপন প্রকাশ করা হয় তাতে মনে হয় শুধু মশা কেন আশেপাশের সব প্রাণীগুলোর ভয়ে কলিজা নড়ে উঠবে। অথচ কয়েল থেকে শুরু করে যত রকমের "মশার বংশ নিমেষেই ধবংস " করার পদ্ধতি আছে তার সবটুকু প্রয়োগ করেও মশার বংশ তো দূরের কথা মশার একটা বাচ্চাও ধবংস হয় না। আর কি কারণে ধ্বংস হয়না সেই বিষয়ে আজাইরা থেকে গবেষণা করে জানাচ্ছেন- রুপম আহমেদ মঈন 

তো আসুন এবার জেনে নিই কি কি কারণে মশার বংশ ধবংস হয় না..

১. কয়েল কম্পানির অস্তিত্ব থাকবে না বলে
যদি মাত্র ৫/১০ টাকা দামের একটা কয়েল জ্বালিয়েই মশার বংশ নিমেষেই ধবংস করা যায় তাহলে মশাও যেমন থাকবে না তেমনি কয়েল কম্পানিরও কোনো অস্তিত্ব থাকবে না তাই মশা বাহিনীর সাথে কয়েল কোম্পানির একটা গোপণ যোগসাজশ আছে যেন দুজনেরই অস্তিত্ব টিকে থাকে! এজন্য কয়েল কম্পানিগুলো কয়েল বা এ্যরোসল এর মধ্যে এমন এক প্রকার চকলেট জাতীয় খাবার মিশিয়ে দেয় যেটা খেয়ে মশারা কিছুক্ষণ ঝিমিয়ে কয়েল শেষ হলে আরও শক্তিশালী হয়। এতে সাপও যেমন মরে লাঠিও তেমন অক্ষত থাকে। অর্থাৎ মশারাও বেচেঁ থাকবে আবার কয়েল কম্পানিও বেচেঁ থাকবে মাঝখানে পাবলিক শুধু সারাজীবন কয়েল এ্যরোসল ব্যবহার করেই যাবে। আর এজন্যই আমরা যতই কয়েল পোড়াই যতই এ্যরোসল স্প্রে করি না কেন মশার বংশ কিছুতেই ধবংস হয় না।

২. বিজ্ঞাপন না দিলে টিভি চ্যানেল চলবে না বলে
যদি মশার বংশ নিমেষেই কয়েল এ্যরোসল বা অন্য কিছুতে ধবংস হতো তাহলে মশা না থাকায় টিভি চ্যানেলে বিজ্ঞাপন কমে যাবে এতে টিভি চ্যানেল গুলোর বিজ্ঞাপন বাবদ আয় অনেকটাই কমে যেতো...! আর একারণেই বিজ্ঞাপন নির্মাতা প্রতিষ্ঠান এবং টিভি চ্যনেলের মালিকগণ কয়েল কম্পানির সাথে হাত মিলিয়ে মশা বাহিনীর সাথে চুক্তি করে সবাই নিজেরা যেমন বাঁচার চেষ্টা করেছে তেমনি অন্যদেরও কিছু আয় রোজগারের ব্যবস্থা করেছে। আর সে জন্যই মশার বংশ কখনোই ধবংস হয় না!
৩. মশাদের দাবি মেনে নেয়ার জন্যে
মশারা মানুষের সুস্বাদু রক্ত খেয়ে খেয়ে এই পৃথিবীর বুকে বেঁচে থেকে মশার রাজত্ব গড়ে তুলতে চায়। তারা ডাইনোসরের মতো বিলুপ্তি হতে চায় না। আর এজন্য মশারা বিশ্বের সব মশা নিরোধক কম্পানিগুলোর মালিকদের সাথে জরুরি বৈঠক করে চরম আকুতি মিনতি করে তাদের বেচেঁ রাখার একটা অনুরোধ করেছে যাতে মশা নিরোধক এর নামে এমন কিছু যুগে যুগে আবিষ্কার করা হয় যার জন্য মশা মরবে না। আর এজন্য মশা বাহিনী কম্পানিগুলোর মালিকদের লাভ দেখিয়েছে যে এতে করে মানুষ মশা মারার জন্য যতই চেষ্টা করবে আপনাদের কম্পানিগুলোর আয়ও তত বাড়বে। এতে যেমন আপনারা লাভবান হবেন আবার আমরাও তেমন রাজত্ব কায়েম করতে পারবো!  

সিরাজগঞ্জ সরকারি কলেজ


-

এই বিভাগে আরো আছে

রম্য গল্প 1355132839890414519

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item