শিক্ষা অন্বেষার শিশুমেলা সম্পন্ন

বিডি.টুনসম্যাগ.কম ছবি: সংগৃহীত শিশু সাহিত্য বিষয়ক পত্রিকা মাসিক শিক্ষা অন্বেষা’র ৯ম বর্ষপূর্তিতে শিক্ষা অন্বেষা ফাউন্ডেশনের উদ্যোগে ২১...

বিডি.টুনসম্যাগ.কম
ছবি: সংগৃহীত

শিশু সাহিত্য বিষয়ক পত্রিকা মাসিক শিক্ষা অন্বেষা’র ৯ম বর্ষপূর্তিতে শিক্ষা অন্বেষা ফাউন্ডেশনের উদ্যোগে ২১ নভেম্বর নগরীর মুসলিম হলে অনুষ্ঠিত শিশুমেলায় প্রথম পর্বে বিকেল ৩টায় শুরু হয় শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এতে সীতাকুণ্ড, রাঙ্গুনীয়া, হাটহাজারী ও মহানগরীর বিভিন্ন বিদ্যালয়ের পাঁচ শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে।

দ্বিতীয় পর্বে বিকেল ৪:১৫ মিনিটে পবিত্র কুরআন তেলাওয়াত, ত্রিপিটক ও গীতা পাঠের মাধ্যমে শুরু হয় গুণীজন সংবর্ধনা ও মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান। সঞ্জয় পাল ও শারমিন মৃত্তিকা'র সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন শিক্ষা অন্বেষা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মো. ইসহাক চৌধুরী, প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা অধ্যাপক মুহম্মদ শহীদুল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ও চবি সিনেট সদস্য ড. মোঃ রেজাউল কবির। অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয়ের ২৯৪ জন শিক্ষার্থীকে শিক্ষা অন্বেষা মেধাবৃত্তির পুরস্কার তুলে দেয়া হয়।

শেষপর্বে সন্ধ্যায় চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী ৪০ জনকে পুরস্কার ও ম্যাডেল পরিয়ে দেন সম্মানিত অতিথিবৃন্দ অধ্যক্ষ ড. মোঃ রেজাউল কবির, বাগদাদ গ্রুপের চেয়ারম্যান ফেরদৌস খান আলমগীর, ইঞ্জিনিয়ার জাবেদ আবছার চৌধুরী, যুবনেতা হাসান মুরাদ, সমাজসেবক মহসিন চৌধুরী, মুরাদ চৌধুরী, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা পরিচালনা কমিটির সচিব শিল্পী জমির উদ্দিন চৌধুরী ও শিক্ষা অন্বেষা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মো. জসীম উদ্দিন চৌধুরী।

এই বিভাগে আরো আছে

সংবাদ 6736573670204646662

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item