মেয়ের এলোমেলো আঁকাআঁকি থেকে চিত্রকর মায়ের অসাধারণ শিল্পকর্ম

বিডি.টুনসম্যাগ.কম  রুথ অস্টারম্যান ও তার মেয়ে ইভ চিত্রশিল্পী রুথ অস্টারম্যানের দুই বছর বয়সী মেয়ের নাম ইভ। সে তার মায়ের ছবি আঁকা ...

বিডি.টুনসম্যাগ.কম 
রুথ অস্টারম্যান ও তার মেয়ে ইভ

চিত্রশিল্পী রুথ অস্টারম্যানের দুই বছর বয়সী মেয়ের নাম ইভ। সে তার মায়ের ছবি আঁকা দেখে নিজেও বসে পড়ে ছবি আঁকতে। নিজের ইচ্ছা মতো কলম দিয়ে কাগজে আঁকিআঁকি করে।
কলমে মেয়ের এলোমেলো আঁকাআঁকিতে মায়ের তুলির ছোয়া
মেয়ের আঁকাআঁকি করা কাগজগুলোকে দেখে মা রুথের মনে হয়, তার মেয়ে হয়তো সত্যিই কিছু আঁকতে চেয়েছিলো। সেই আঁকাআঁকি গুলো তার কল্পনায় দৃশ্য হয়ে ধরা দেয়। তারপর জলরঙে সেই দৃশ্যগুলো এঁকে ফেলেন। মেয়ের এলোমেলো আঁকাআঁকি রুথ তার তুলির ছোয়ায় পূর্ণ রূপ দেন। আর এভাবে এলোমেলো আঁকাআঁকি গুলো শৈল্পিক ছবিতে সুন্দর হয়ে ওঠে।
মেয়ের অর্থহীন আঁকা-আঁকি - মায়ের শৈল্পিক রূপ

চিত্রশিল্পী রুথ বলেছেন, তার মেয়ের আঁকা-আঁকি করা কাগজগুলো দেখে তিনি এই ছবিগুলো আঁকার অনুপ্রেরণা পেয়েছেন। তিনি মনে করেন, এগুলো তার মেয়েকেও অনুপ্রাণিত করবে। একদিন হয়তো তার মেয়েও চমৎকার সব ছবি আঁকবে। 

মেয়ের এলোমেলো ভাবনা, কাগজে কলমের দাগাদাগি অতপর মায়ের পূর্ণতা দান
তিনি আরো বলেন, ‘মেয়েটি তার ইচ্ছে মতোই আঁকা-আঁকি করেছে আমি কোন ইন্সট্রাকশান দেই নি। আমার মনে হয়েছে তার মনে হয়তো এই দৃশ্যগুলোই ছিলো। পাবলো পিকাসোর কথাই মনে হয়েছে আমার, তিনি বলেছিলেন, শিশুর মতো আঁকা শিখতে সারাজীবনই হয়তো লেগে যাবে।’

এই বিভাগে আরো আছে

সংবাদ 8897358503647453422

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item