কানাডাজুড়ে শিশুদের চিত্রাঙ্কন এবং রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিডি.টুনসম্যাগ.কম :  জাতীয় শোক  দিবস উপলক্ষ্যে কানাডার অটোয়াস্থ বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে সমগ্র কানাডাজুড়ে শিশুদের চিত্রাঙ্কন এবং রচন...

বিডি.টুনসম্যাগ.কম : জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কানাডার অটোয়াস্থ বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে সমগ্র কানাডাজুড়ে শিশুদের চিত্রাঙ্কন এবং রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।  

কানাডাব্যাপী এ প্রতিযোগিতার অংশ হিসেবে সকাল ১০.৩০ হতে ১২.৩০ ঘটিকায় বাংলাদেশ হাই কমিশন কার্যালয়ে অটোয়ার শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। অটোয়ার তিনটি বাংলা কারিকুলাম স্কুল এবং একটি বাংলা সাংস্কৃতিক স্কুলসহ শহরের বিভিন্ন প্রান্ত থেকে আগত মোট ৩০ জন শিশু এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। দুইটি গ্রুপে বয়স ভিত্তিক এ প্রতিযোগিতায় চিত্রাঙ্কনের বিষয়বস্তু ছিল যথাক্রমে "আমাদের স্কুল" ('ক' গ্রুপ, বয়স ৫-৮) এবং"প্রকৃতি" ('খ' গ্রুপ, বয়স ৯-১৩ বছর)।

এ সময় বাংলাদেশ হাই কমিশনের কাউন্সিলর, প্রথম সচিব, দ্বিতীয় সচিব গণ উপস্হিত ছিলেন। এছাড়াও বাংলাদেশ আর্ট সোসাইটি অব নর্থ আমেরিকা'র অটোয়া প্রতিনিধি বিশিষ্ট নৃত্য ও চারুশিল্পী আফরোজা খান লিপী, বে-শোর এবং আলতা-ভিস্তা পাবলিক স্কুলের বাংলা কারিকুলাম ইন্সট্রাকটর ফেরদৌসী আরা, প্রকৌশলী আবুল বাসার এবং শিশুদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগে আরো আছে

সংবাদ 8164471444757358407

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

বৈশিষ্ট্যযুক্ত

বিশ্বসেরা ১০ কার্টুনিস্ট

শিল্পী রফিকুননবী সাধারণ মানুষের কাছে যতটা না তার ফাইন আর্টসের জন্য পরিচিত, তার চেয়ে অনেক বেশি জনপ্রিয় তার ‘টোকাই’ কার্টুন চরিত্রের জন্য। এ ...

-

  • ফেসবুকে অনুসরণ করুন

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- [email protected] এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item