শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হলো চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিডি.টুনসম্যাগ.কম ছবি : সংগৃহীত  ঢাকা : বাংলাদেশ শিল্পকলা একাডেমীর চিত্রশালা প্লাজায় জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযো...

বিডি.টুনসম্যাগ.কম
ছবি : সংগৃহীত 

ঢাকা : বাংলাদেশ শিল্পকলা একাডেমীর চিত্রশালা প্লাজায় জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

গত ২০ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ৩.০০ টায় জাতীয় কন্যাশিশু এডভোকেসি ফোরাম ও বাংলাদেশ শিশু একাডেমীর যৌথ উদ্যোগে এবং ভূঁইঞা ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় কন্যাশিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতাটি চারটি গ্রুপে ভাগ করা হয়।


‘ক’ গ্রুপের অংশগ্রহণকারীদের বয়স ছিলো ৩-৬ বছর ও বিষয় ছিল উম্মুক্ত। ‘খ’ গ্রুপের অংশগ্রহণকারীদের বয়স ছিলো ৭-৯ বছর ও বিষয় ছিল ‘আমার স্কুল’। ‘গ’ গ্রুপে অংশগ্রহণকারীদের বয়স ছিল ১০-১২ ও বিষয় ছিল ‘আমার পরিবার’ এবং সবশেষ ‘ঘ’ গ্রুপের অংশগ্রহণকারীদের বয়স ছিল ১৩-১৬ বছর এবং বিষয় ছিলো ‘প্রাকৃতিক দুর্যোগ : কন্যাশিশু”।

প্রতিযোগিতায় ঢাকার বিভিন্ন স্কুল ও প্রতিষ্ঠান থেকে প্রায় ৪৫০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। বিভিন্ন সংগঠনের অনানুষ্ঠানিক স্কুলের ছাত্রছাত্রীরাও অংশগ্রহণ করে।

এই বিভাগে আরো আছে

প্রতিযোগিতা 2153011224745787088

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

বৈশিষ্ট্যযুক্ত

বিশ্বসেরা ১০ কার্টুনিস্ট

শিল্পী রফিকুননবী সাধারণ মানুষের কাছে যতটা না তার ফাইন আর্টসের জন্য পরিচিত, তার চেয়ে অনেক বেশি জনপ্রিয় তার ‘টোকাই’ কার্টুন চরিত্রের জন্য। এ ...

-

  • ফেসবুকে অনুসরণ করুন

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- [email protected] এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item