ছবি আঁকতে জানে ভোঁদড়

বিডি.টুনসম্যাগ.কম শিরোনাম দেখে হয়তো অনেকে অবাক হয়েছেন। ভেবেছেন ভোঁদড় ছবি আঁকতে জানে এটা কি করে সম্ভব! অবাক করার মতো হলেও ঘটনা সত্যি। মা...

বিডি.টুনসম্যাগ.কম

শিরোনাম দেখে হয়তো অনেকে অবাক হয়েছেন। ভেবেছেন ভোঁদড় ছবি আঁকতে জানে এটা কি করে সম্ভব! অবাক করার মতো হলেও ঘটনা সত্যি। মানুষ প্রাণী জগতের সবচেয়ে বুদ্ধিমান প্রাণী! তবে আমাদের সাথে একই পৃথিবীতে বসবাস করা আরও অসংখ্য প্রাণী আছে যারা কিনা আমাদের মত বুদ্ধিমান না হলেও মোটামুটি তাদের শিখিয়ে দিলে তাঁরা ঐ সব কাজ কোননা কোন সময়ে করতে পারবে।

সম্প্রতি দুবাইতে ভোঁদড়রা সবার সামনে ছবি এঁকে তাক লাগিয়ে দিয়েছে!

দুবাইয়ের আন্ডারওয়াটার চিড়িয়াখানা কর্তৃপক্ষ তাদের চিড়িয়াখানাতে থাকা দু'টি ভোঁদড়কে দীর্ঘ সময় ছবি আঁকার প্রশিক্ষণ দিয়ে অবশেষে দর্শকের সামনে ছবি আঁকতে দিয়েছেন। ভোঁদড় দুটি উপস্থিত দর্শকদের সামনে ছবি এঁকে দেখিয়ে দিয়েছে তারাও ছবি আঁকতে জানে।

সূত্রঃ Buzzfeed

এই বিভাগে আরো আছে

সংবাদ 976417471194426970

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

বৈশিষ্ট্যযুক্ত

বিশ্বসেরা ১০ কার্টুনিস্ট

শিল্পী রফিকুননবী সাধারণ মানুষের কাছে যতটা না তার ফাইন আর্টসের জন্য পরিচিত, তার চেয়ে অনেক বেশি জনপ্রিয় তার ‘টোকাই’ কার্টুন চরিত্রের জন্য। এ ...

-

  • ফেসবুকে অনুসরণ করুন

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- [email protected] এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item