রিও অলিম্পিক ২০১৬

বিডি.টুনসম্যাগ.কম Cartoon by Antonio Rodriguez Garcia, Mexico রিও অলিম্পিক ২০১৬ সম্পর্কে কিছু তথ্য : ০১. দক্ষিণ আমেরিকার কোনো দেশ...

বিডি.টুনসম্যাগ.কম
Cartoon by Antonio Rodriguez Garcia, Mexico


রিও অলিম্পিক ২০১৬ সম্পর্কে কিছু তথ্য :
০১. দক্ষিণ আমেরিকার কোনো দেশে অনুষ্ঠেয় প্রথম অলিম্পিক আসর এটি। তবে দক্ষিণ গোলার্ধের তৃতীয় আসর। এর আগে দক্ষিণ গোলার্ধের দেশ অস্ট্রেলিয়ার মেলবোর্ন এবং সিডনিতে অলিম্পিকের আসর বসেছিল। 
০২. প্রতিযোগী দেশের সংখ্যার দিক দিয়েও রেকর্ড গড়েছে রিও অলিম্পিক। এবারের আসরে অংশ নিচ্ছে ২০৭টি দেশ। দক্ষিণ সুদান এবং কসোভো প্রথমবারের মত অলিম্পিকে অংশ নিচ্ছে।
০৩. বিশ্বজুড়ে জঙ্গি হামলা ও সন্ত্রাসবাদের প্রেক্ষাপটে নিশ্ছিদ্র নিরাপত্তার নতুন নজির গড়েছে এবারের অলিম্পিক। ক্রীড়াবিদ এবং দর্শকদের নিরাপত্তা দিতে ৮৫,০০০ সেনাসদস্য এবং পুলিশ মোতায়েন করেছে ব্রাজিল।
০৪. প্রাচীন অলিম্পিকের একটি অংশ ছিল নগ্নতা। তখন প্রতিযোগীরা নগ্ন হয়ে বিভিন্ন ভঙ্গিমার মাধ্যমে ঈশ্বরের অনুগ্রহ প্রার্থনা করতেন। ১৯০০ সালের প্যারিস অলিম্পিকের আগে কেবল পুরুষ প্রতিযোগীদের অলিম্পিকে অংশ নেওয়ার ওটাই অন্যতম কারণ।

এই বিভাগে আরো আছে

কার্টুন 2862534742274837749

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item