বেঙ্গল আর্ট লাউঞ্জের শেষ প্রদর্শনী চলছে

বিডি.টুনসম্যাগ.কম গুলশানের বেঙ্গল আর্ট লাউঞ্জের শেষ প্রদর্শনীর উদ্বোধনী দিনে শিল্পকর্ম দেখছেন শিল্পী ও অতিথিরা l ছবি: বেঙ্গল ফাউন্ডেশনের...

বিডি.টুনসম্যাগ.কম
গুলশানের বেঙ্গল আর্ট লাউঞ্জের শেষ প্রদর্শনীর উদ্বোধনী দিনে শিল্পকর্ম দেখছেন শিল্পী ও অতিথিরা l
ছবি: বেঙ্গল ফাউন্ডেশনের সৌজন্যে

বেঙ্গল ফাউন্ডেশনের অন্যতম গ্যালারি বেঙ্গল আর্ট লাউঞ্জে চলছে তরুণ প্রতিশ্রুতিশীল শিল্পী আনিসুজ্জামান সোহেলের একক প্রদর্শনী জুন মাসের ৪ তারিখ পর্যন্ত চলবে ‘ইনটিমেট ফিয়ারস’ শিরোনামে এই প্রদর্শনী। এরপরই বন্ধ হয়ে যাচ্ছে বেঙ্গল আর্ট লাউঞ্জ, প্রদর্শনীর জন্য নতুন কোনো শিল্পকর্মে এই গ্যালারির দেয়াল আর সাজবে না।

শিল্পের গভীরতা সন্ধানী শিল্পী আনিসুজ্জামান সোহেলের দ্বিতীয় একক এই প্রদর্শনীতে রয়েছে শিল্পীর ড্রইং, অবজেক্টস ও ইনস্টলেশন-নির্ভর কাজ। মোট ৫২টি কাজ আছে এতে। তাঁর ভিন্নধর্মী শিল্পকর্মগুলোর কোনোটিতে ফুটিয়ে তুলেছেন প্রকৃতির জন্য আকুলতা, আবার কোনোটিতে ব্যক্তির বিচ্ছিন্নতা। নিজের ভয়, অন্যের ভয় নিয়ে তিনি সাজিয়েছেন প্রদর্শনী। ভয়ানক এবং কখনো আতঙ্কজনক বিষয় সোহেলের শিল্পকর্মে উঠে এসেছে। কিছু শিল্পকর্মে অস্ত্র ব্যবহৃত হয়েছে। অঙ্গহানিসহ বিভিন্ন আকৃতির মাথার খুলিও ব্যবহার করেছেন তিনি।
গত শনিবার (৭ মে) সন্ধ্যায় আনিসুজ্জামান সোহেলের এই প্রদর্শনীর উদ্বোধন করেন অস্ট্রেলিয়ান হাইকমিশনার গ্রেগ উইলকক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক শিল্পী শিশির ভট্টাচার্য্য। এ সময় শিল্পী আনিসুজ্জামান সোহেল ছাড়াও উপস্থিত ছিলেন বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী ও বেঙ্গল আর্ট লাউঞ্জের পরিচালক নওশীন খায়ের।
প্রদর্শনী উদ্বোধনের আয়োজনে লুভা নাহিদ চৌধুরী জানান, এই প্রদর্শনীর পর এই শিল্পাঙ্গনে আর এ ধরনের প্রদর্শনী হবে না। তবে বাংলাদেশের শিল্পকলার পরিচর্যায় বেঙ্গল ফাউন্ডেশনের সহায়তায় অলাভজনকভাবে নিজস্ব কার্যক্রম চালিয়ে যাবে বেঙ্গল আর্ট লাউঞ্জ। 
উল্লেখ্য, ২০১১ সালের ডিসেম্বরে বরেণ্য শিল্পী মনিরুল ইসলামকে দিয়ে শুরু হয়েছিল বেঙ্গল ফাউন্ডেশনের অন্যতম গ্যালারি বেঙ্গল আর্ট লাউঞ্জ প্রদর্শনীশালার যাত্রা।

এই বিভাগে আরো আছে

সংবাদ 2804599925771472948

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item