শুরু হচ্ছে জাতীয় চারুকলা প্রদর্শনী

বিডি.টুনসম্যাগ.কম নিউজ ডেস্ক : খ্যাতিমান ২৬১ জন শিল্পীর চিত্রকর্ম নিয়ে শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে ২০ দিনব্যাপী ২১তম জাতীয় চারুকলা প...

বিডি.টুনসম্যাগ.কম

নিউজ ডেস্ক : খ্যাতিমান ২৬১ জন শিল্পীর চিত্রকর্ম নিয়ে শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে ২০ দিনব্যাপী ২১তম জাতীয় চারুকলা প্রদর্শনী।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে জানান, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত রোববার এই প্রদর্শনীর উদ্বোধন করবেন। সংবাদ সম্মেলনে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী, একাডেমির চারুকলা বিভাগের পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

একাডেমির জাতীয় চিত্রশালা গ্যালারি ও প্লাজায় ১৩ জুন পর্যন্ত প্রদর্শনীতে স্থান পাওয়া চিত্রকর্মগুলো রাখা হবে।
শুক্রবার ছাড়া প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। আর শুক্রবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে।  
প্রদর্শনীতে ২৬১ জন শিল্পীর মোট ২৭৩টি শিল্পকর্ম স্থান পাচ্ছে, যার মধ্যে ১৫৮টি পেইন্টিং (তেলরং, অ্যাক্রেলিক, জলরং, গোয়াশ, ট্যাপেস্ট্রি, প্যাস্টেল, পেন্সিল ও মিশ্রমাধ্যম), ৪৯টি ভাস্কর্য (কাঠ, সিমেন্ট, পাথর, প্লাস্টার, ধাতু, সিরামিক, ফাইবার গ্লাস ও মিশ্রমাধ্যম), ৩২টি ছাপচিত্র (উডকাট, এচিং, ড্রাই পয়েন্ট, লিথোগ্রাফ, এচিং অ্যাকুয়াটিন্ট ও মিশ্রমাধ্যম), ৩১টি স্থাপনা ও ভিডিও স্থাপনা এবং তিনটি পারফরমেন্স আর্ট রয়েছে।
৪২ বছর আগে ১৯৭৪ সালে সমকালীন চিত্রকলা প্রদর্শনীর মধ্য দিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চারুকলা প্রদর্শনী শুরু হয়।

এই বিভাগে আরো আছে

সংবাদ 5299417877708096936

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item