৩৮৩ কোটি টাকায় জ্যামিতিক চিত্রকর্ম বিক্রি

বিডি.টুনসম্যাগ.কম নিউজ ডেস্ক : নেদারল্যান্ডসের বিখ্যাত চিত্রশিল্পী পিত মৌদিরিয়ান আঁকা একটি জ্যামিতিক চিত্রকর্ম পাঁচ কোটি পাঁচ লাখ ৬০ ...

বিডি.টুনসম্যাগ.কম

নিউজ ডেস্ক : নেদারল্যান্ডসের বিখ্যাত চিত্রশিল্পী পিত মৌদিরিয়ান আঁকা একটি জ্যামিতিক চিত্রকর্ম পাঁচ কোটি পাঁচ লাখ ৬০ হাজার ডলারে বিক্রি হয়েছে। বাংলাদেশি মুদ্রায় তা ৩৮৩ কোটি ২৫ লাখ ৪০ হাজার টাকা। শুক্রবার (১৫ মে ২০১৫) এএফপির খবরে এ তথ্য জানানো হয়।

গত বৃহস্পতিবার (১৪ মে ২০১৫) নিউইয়র্কে নিলামকারী বিখ্যাত প্রতিষ্ঠান ক্রিস্টি’জ এই নিলামের আয়োজন করে। এর আগে এই শিল্পীর আঁকা ছবি এত দামে বিক্রি হয়নি। 

‘কম্পোজিশন নাম্বার থ্রি উইথ রেড, ব্লু, ইয়লো অ্যান্ড ব্ল্যাক’—শীর্ষক এ চিত্রকর্মটি ১৯২৯ সালে আঁকা জ্যামিতিক তৈলচিত্র। ক্রিস্টি’জ আশা করে ছিল, চিত্রকর্মটি ১৫ থেকে ২৫ মিলিয়ন ডলারে বিক্রি হবে।

এর আগে গত বছর মৌদিরিয়ানের ‘কম্পোজিশন উইথ রেড, ব্লু অ্যান্ড গ্রে’ ছবিটি ২৭ দশমিক ৫৯ মিলিয়ন (২০৯ কোটি ১৩ লাখ ৭০ হাজার টাকা) ডলারে বিক্রি হয়।
গত সোমবার (১১ মে ২০১৫) স্পেনের বিখ্যাত চিত্রকর পাবলো পিকাসোর একটি চিত্রকর্ম ১৭ কোটি ৯৩ লাখ ৬৫ হাজার ডলারে বিক্রি হয়েছে, বাংলাদেশি মুদ্রায় যা এক হাজার ৩৯৫ কোটি টাকার বেশি।

গত বুধবার (১৩ মে ২০১৫) বিমূর্ত কলা শিল্পী মার্ক রসকোর আঁকা ‘নাম্বার টেন’ চিত্রকর্মটি ৮১ দশমিক ৯২ মিলিয়ন ডলারে বিক্রি হয়। বাংলাদেশি মুদ্রায় যা ৬২০ কোটি ৯৬ লাখ ৮০ হাজার টাকা। এই শিল্পীর আঁকা যেসব ছবি বিক্রি হয়েছে তার মধ্যে এটি সর্বোচ্চ দাম।

এই বিভাগে আরো আছে

সংবাদ 7352809545845645664

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item