‘ঋতুর রঙে বাংলার রূপ’ চিত্রাঙ্কন প্রতিযোগিতা-১৪২২

বিডি.টুনসম্যাগ.কম চারুকলায় লংকাবাংলার চিত্রাঙ্কন প্রতিযোগিতা তুলির আঁচড়ে ক্ষুদে শিল্পীরা ফুটিয়ে তুলল ‘ঋতুর রঙে বাংলার রূপ’/ ছবি : সংগৃহী...

বিডি.টুনসম্যাগ.কম
চারুকলায় লংকাবাংলার চিত্রাঙ্কন প্রতিযোগিতা তুলির আঁচড়ে ক্ষুদে শিল্পীরা ফুটিয়ে তুলল ‘ঋতুর রঙে বাংলার রূপ’/ ছবি : সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা : ‘ঋতুর রঙে বাংলার রূপ’ স্লোগানে চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে লংকাবাংলা ফাউন্ডেশন চিত্রাঙ্কন প্রতিযোগিতা-১৪২২। 
শুক্রবার (১৭ এপ্রিল) নগরীর চারুকলা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয় এ প্রতিযোগিতা। এতে নগরীর ৩২টি স্কুলের ৫০০ প্রতিযোগী অংশ নেয়। চারটি বিভাগে অনুষ্ঠিত হয় বয়সভিত্তিক এ প্রতিযোগিতা। এর মধ্যে অটিস্টিক শিশুরা একটি গ্রুপে প্রতিযোগিতা করে।

প্রতিযোগিতায় প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ফাইন আর্টসের পরিচালক অধ্যাপক নাসিমা মাসুদ রুবি। প্রধান অতিথি ছিলেন লংকাবাংলা ফিন্যান্সের উপব্যবস্থাপনা পরিচালক খাজা শাহরিয়ার। বিশেষ অতিথি ছিলেন লংকাবাংলা সিকিউরিটিজ চট্টগ্রামের মহাব্যবস্থাপক আমির হোসেন, লংকাবাংলা ফিন্যান্সের আগ্রাবাদ ব্রাঞ্চের প্রধান মো. সোলায়মান হোসেন, লংকাবাংলা সিকিউরিটিজের নাসিরাবাদ শাখার প্রধান শেখ মনির আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন লংকাবাংলা ফিন্যান্সের সিডিএ এভিনিউ শাখার প্রধান সাজ্জাদ মো. চৌধুরী এবং সঞ্চালনা করেন যোগাযোগ কর্মকর্তা মো. মতিউর রহমান বিজয়।

এ প্রতিযোগিতার স্ন্যাকস পার্টনার হিসেবে ছিল মেরিডিয়ান ফুডস, ম্যাগি, ফুলকলি। গণমাধ্যম সহযোগী হিসেবে ছিল চ্যানেল নাইন, দৈনিক বণিক বার্তা, বাংলা নিউজ টোয়েন্টিফোর ডটকম ও দৈনিক পূর্বকোণ। অনুষ্ঠানের সাংস্কৃতিক পরিবেশনার পাশাপাশি শিশুদের জন্য অন্যতম আকর্ষণ ছিল জাদু প্রদর্শনী।

গ্রুপ ‘এ’তে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের সাবিহা আক্তার চৌধুরী, ফ্রোবেল প্লে স্কুলের জায়ানা ইকরাম ও অঙ্কুর সোসাইটি স্কুলের ইসরাত জাহান। 
গ্রুপ ‘বি’তে ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুলের সাবরিনা আজাদ নোভা প্রথম, চিটাগাং গ্রামার স্কুলের মো. শাফওয়ান মোরশেদ দ্বিতীয়, সেন্ট জেভিয়ার্স স্কুলের জাবিরুল ইসলাম তৃতীয় হয়। 
এছাড়া গ্রুপ ‘সি’তে লিটল জুয়েলস স্কুলের তায়িবা ইসলাম প্রথম, চিটাগাং ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের মো. আহনাফ হাবিব দ্বিতীয়, ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুলের ত্রিশা দে তৃতীয় হয়। 
অটিস্টিক শিশুদের গ্রুপে প্রথম হয়েছে প্রয়াস স্কুলের ফয়সাল বিন হোসাইন রাফি, দ্বিতীয় একই স্কুলের মো. আতিকুর রহমান এবং তৃতীয় হয়েছে আশার আলো স্কুলের ফাত্তাউল আসফি।

এই বিভাগে আরো আছে

সংবাদ 889559893473822438

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item