মাতৃভাষা দিবস ও ইউনেস্কোর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিডি.টুনসম্যাগ.কম নিউজ ডেস্ক : শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৫ ও ইউনেস্কোর ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে শিশুদের ...

বিডি.টুনসম্যাগ.কম

নিউজ ডেস্ক : শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৫ ও ইউনেস্কোর ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ইউনেস্কো এএসপি নেটভূক্ত স্কুল, অন্যান্য স্কুল ও বাংলাদেশে অবস্থিত বিদেশি দূতাবাসের শিশুরা অংশগ্রহণ করেছে।

ক, খ ও গ এই তিন বিভাগে ৯৬ জন ছাত্র-ছাত্রী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। (ক) বিভাগে ৩-৬ বছর, (খ) বিভাগের ৭-১০ বছর এবং (গ) বিভাগে ১১-১৫ বছর।

‘ক’ বিভাগে যারা পুরস্কার পেয়েছে তারা হলো: অর্পা, অর্পিতা, সুবহানূর ও ইর্থ মজুমদার। 
‘খ’ বিভাগে মোবাশির রহমান স্বচ্ছ, শাহাদাত হোসেন, আশরাফুল সাইরিন, মাইমুনা আহমেদ রিচি, আরিফ উদ্দিন আহমেদ, জারিফ। এবং
‘গ’ বিভাগে মাইশা মালিহা সিদ্দিক, সাদমান আহমেদ, নাফিজা ইসলাম তুলতুল, নাবিল, ফারহানা রহমান চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চিত্র শিল্পী মোস্তফা মনোয়ার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের অধ্যাপক আবুল বারাক আলভি, মাতৃভাষা ইনস্টিটিউটের মহাপরিচালক অধ্যাপক ড. জিনাত ইমতিয়াজ আলী, ইনস্টিটিউটের সভাপতি ড. অরুন বিশ্বাস এবং প্রতিযোগিদের অভিভাবকবৃন্দ।

এই বিভাগে আরো আছে

সংবাদ 4047138639158596804

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item