হিটলারের আঁকা ছবি একলাখ ৬১ হাজার ডলারে বিক্রি

বিডি.টুনসম্যাগ.কম ধারণা করা হয়, হিটলার ১৯১৪ সালের দিকে জার্মানির মিউনিখ শহরের সিটি হল ভবনের একটি ছবি জলরংয়ে এঁকেছিলেন। টুনস ম্যাগ ডেস...

বিডি.টুনসম্যাগ.কম
ধারণা করা হয়, হিটলার ১৯১৪ সালের দিকে জার্মানির মিউনিখ
শহরের সিটি হল ভবনের একটি ছবি জলরংয়ে এঁকেছিলেন।

টুনস ম্যাগ ডেস্ক: নিলামে বিক্রি হয়েছে জার্মানিক সাবেক রাষ্ট্রপ্রধান অ্যাডলফ হিটলারের আঁকা একটি ছবি। গত শনিবার জার্মানির নুরেমবার্গে অনুষ্ঠিত নিলামে চিত্রকর্মটি এক লাখ ৬১ হাজার ডলার দিয়ে কিনেছেন মধ্যপ্রাচ্যের এক ধনী ব্যবসায়ী। 

আন্তর্জাতিক গণমাধ্যম এএফপি’র রিপোর্ট অনুযায়ী, হিটলারের আঁকা চিত্রকর্মগুলো মাঝারি মানের চিত্রকর্ম। বড় নিলামঘর গুলো সাধারণত হিটলারের ছবিগুলো বিক্রি করতে চায় না।

হিটলারের আঁকা অন্য পাঁচটি চিত্রকর্ম পাঁচ হাজার থেকে আশি হাজার ইউরোতে বিক্রি হয়েছে। সিটি হল চিত্রকর্মটি ১৯১৬ সালে এক জার্মান ভদ্রলোক ক্রয় করেছিলেন। পরবর্তীতে সেই ভদ্রলোকের দুই নাতনি চিত্রকর্মটি নিলামঘরে বিক্রি করে দেন।

নুরেমবার্গের ওয়েইডার নিলামঘরের পরিচালক ক্যাথরিন ওয়েইডলার বলেন, শনিবার চারটি মহাদেশের নিলামে আগ্রীদের দৃষ্টি কেড়ে নেয় হিটলারের আঁকা চিত্রকর্মটি। তবে ওয়েইডলার নিলাম সম্পর্কে আর কোনো তথ্য দিতে রাজি হননি।

আর্ট বিশেষজ্ঞদের মতে, হিটলার ১৯০৫ সাল থেকে ১৯২০ সালের মধ্যে যে দুই হাজারটি চিত্রকর্ম এঁকেছিলেন তার মধ্যে একটি হলো এই মিউনিখের সিটি হলের চিত্রকর্ম। হিটলার তার আত্মজীবনীমূলক বই মেইন ক্যাম্ফে একজন তরুনের চিত্রশিল্পী হয়ে ওঠা এবং ভিয়েনা অ্যাকাডেমি অব ফাইন আর্ট থেকে বারংবার প্রত্যাখ্যাত হওয়ার ঘটনা তুলে ধরেছিলেন।

এই বিভাগে আরো আছে

সংবাদ 7124614611461175394

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item