ক্ষতিকর সীসাযুক্ত রঙ সম্পর্কে সচেতনতায় শিশু চিত্রাঙ্কণ প্রতিযোগিতা

টুনসম্যাগ ডেস্ক, বিডি.টুনসম্যাগ.কম : জনস্বাস্থ্য এবং পরিবেশ সংরক্ষণের উদ্দেশ্যে রঙ এ সীসা যৌগের ব্যবহার হ্রাস ও শিশুদের সচেতন করতে এনভায়...

টুনসম্যাগ ডেস্ক, বিডি.টুনসম্যাগ.কম : জনস্বাস্থ্য এবং পরিবেশ সংরক্ষণের উদ্দেশ্যে রঙ এ সীসা যৌগের ব্যবহার হ্রাস ও শিশুদের সচেতন করতে এনভায়রনমেন্ট অ্যান্ড সোস্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (এসডো) ‘সীসামুক্ত রঙ, সুস্থ শিশু-সবুজ পরিবেশ’ শীর্ষক চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ অক্টোবর) বেলা দেড়টায় লালমাটিয়া উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রাঙ্গণে শিশুদের জন্য এ চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। যেহেতু শিশুরা রঙ এ ব্যবহৃত সীসার সবচেয়ে বড় শিকার তাই তাদের সীসাযুক্ত রঙের ক্ষতিকর প্রভাব সম্পর্কে সচেতন করতে এবং আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্য নিরাপদ ও একটি সবুজ পরিবেশ গড়ে তুলতে এই উদ্যোগ গ্রহণ করা হয়।

এ সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাবেক সচিব, বাংলাদেশ সরকার ও ESDO চেয়ারপারসন জনাব সৈয়দ মার্গুব মোরশেদ, বাংলাদেশ পেইন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশানের সভাপতি জনাব বিবি সাহা রয় ও মহাসচিব ইঞ্জিনিয়ার আব্দুর রহমান।

বিকেল সাড়ে ৪টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

উল্লেখ্য, জনস্বাস্থ্য এবং পরিবেশ সংরক্ষণের উদ্দেশ্যে রঙ এ সীসা যৌগের ব্যবহার হ্রাস করার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) ও জাতিসংঘের পরিবেশ বিষয়ক সংস্থার ((UNEP)) যৌথ উদ্যোগে ‘International Lead Poisoning Prevention Week of Action’ শীর্ষক সপ্তাহব্যাপী (১৯-২৫ অক্টোবর, ২০১৪) আয়োজিত এ কর্মসূচি বাংলাদেশের মতো বিশ্বের বিভিন্ন দেশে একই সঙ্গে পালিত হয়েছে।

এই বিভাগে আরো আছে

সংবাদ 4811517686487500206

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

বৈশিষ্ট্যযুক্ত

বিশ্বসেরা ১০ কার্টুনিস্ট

শিল্পী রফিকুননবী সাধারণ মানুষের কাছে যতটা না তার ফাইন আর্টসের জন্য পরিচিত, তার চেয়ে অনেক বেশি জনপ্রিয় তার ‘টোকাই’ কার্টুন চরিত্রের জন্য। এ ...

-

  • ফেসবুকে অনুসরণ করুন

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- [email protected] এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item