ক্ষতিকর সীসাযুক্ত রঙ সম্পর্কে সচেতনতায় শিশু চিত্রাঙ্কণ প্রতিযোগিতা

টুনসম্যাগ ডেস্ক, বিডি.টুনসম্যাগ.কম : জনস্বাস্থ্য এবং পরিবেশ সংরক্ষণের উদ্দেশ্যে রঙ এ সীসা যৌগের ব্যবহার হ্রাস ও শিশুদের সচেতন করতে এনভায়...

টুনসম্যাগ ডেস্ক, বিডি.টুনসম্যাগ.কম : জনস্বাস্থ্য এবং পরিবেশ সংরক্ষণের উদ্দেশ্যে রঙ এ সীসা যৌগের ব্যবহার হ্রাস ও শিশুদের সচেতন করতে এনভায়রনমেন্ট অ্যান্ড সোস্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (এসডো) ‘সীসামুক্ত রঙ, সুস্থ শিশু-সবুজ পরিবেশ’ শীর্ষক চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ অক্টোবর) বেলা দেড়টায় লালমাটিয়া উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রাঙ্গণে শিশুদের জন্য এ চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। যেহেতু শিশুরা রঙ এ ব্যবহৃত সীসার সবচেয়ে বড় শিকার তাই তাদের সীসাযুক্ত রঙের ক্ষতিকর প্রভাব সম্পর্কে সচেতন করতে এবং আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্য নিরাপদ ও একটি সবুজ পরিবেশ গড়ে তুলতে এই উদ্যোগ গ্রহণ করা হয়।

এ সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাবেক সচিব, বাংলাদেশ সরকার ও ESDO চেয়ারপারসন জনাব সৈয়দ মার্গুব মোরশেদ, বাংলাদেশ পেইন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশানের সভাপতি জনাব বিবি সাহা রয় ও মহাসচিব ইঞ্জিনিয়ার আব্দুর রহমান।

বিকেল সাড়ে ৪টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

উল্লেখ্য, জনস্বাস্থ্য এবং পরিবেশ সংরক্ষণের উদ্দেশ্যে রঙ এ সীসা যৌগের ব্যবহার হ্রাস করার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) ও জাতিসংঘের পরিবেশ বিষয়ক সংস্থার ((UNEP)) যৌথ উদ্যোগে ‘International Lead Poisoning Prevention Week of Action’ শীর্ষক সপ্তাহব্যাপী (১৯-২৫ অক্টোবর, ২০১৪) আয়োজিত এ কর্মসূচি বাংলাদেশের মতো বিশ্বের বিভিন্ন দেশে একই সঙ্গে পালিত হয়েছে।

এই বিভাগে আরো আছে

সংবাদ 4811517686487500206

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item