শেখ রাসেলের জন্মবার্ষিকীতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিডি.টুনসম্যাগ.কম যশোর : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫০ তম জন্মবার্ষিকী পালন করেছে যশোর শিশু একাডেমি। শন...

বিডি.টুনসম্যাগ.কম

যশোর : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫০ তম জন্মবার্ষিকী পালন করেছে যশোর শিশু একাডেমি।

শনিবার বিকেলে একাডেমি চত্ত্বরে অনুষ্ঠিত হয় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিশু অংশগ্রহণ করে। চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। শিশু একাডেমির ছাত্রী সুমাইয়ার নৃত্য পরিবেশনার মধ্যদিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে অপর এক শিশু পুষ্পিতা মনোজ্ঞ নৃত্য পরিবেশন করে। এরপর সম্মিলিত সংগীত পরিবেশনার মধ্য দিয়ে সমাপ্ত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

জন্মদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহেল হাসান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ফয়েজ আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিশু বিষয়ক কর্মকর্তা সাধন কুমার দাস।

চিত্রাঙ্কন প্রতিযোগিতার ‘ক’ বিভাগে প্রথম স্থান অধিকার করে সাদমান শুভ, আজিজা আজরিন ২য় ও ৩য় পুরস্কার অর্জন করেছে সম্পদ।

অন্যদিকে চিত্রাঙ্কন প্রতিযোগিতার ‘খ’ বিভাগে প্রথম স্থান অধিকার করে নাজিয়া শারমিন প্রমি, ২য় স্থান অর্জন করে উপমা ভক্ত ও তৃতীয় স্থান অর্জন করে পুষ্পিতা পাল।


কিশোরগঞ্জ : শেখ রাসেলের ৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জে অনুষ্ঠিত হয়েছে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

শনিবার সকালে জেলা শিশু একাডেমী প্রাঙ্গণে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। চিত্রাঙ্কনে শিশুরা ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, প্রকৃতি, গ্রাম বাংলার দৃশ্যসহ বিভিন্ন বিষয় তুলে আনে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এই বিভাগে আরো আছে

সংবাদ 6684986320112527377

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item