চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণের আহবান

বিডি.টুনসম্যাগ.কম : শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশের লক্ষ্যে আগামী ১৮ অক্টোবর শনিবার বীর মুক্তিযোদ্ধা মোহন বাঁশি স্মৃতি সংসদের আয়োজনে চাঁদপু...

বিডি.টুনসম্যাগ.কম : শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশের লক্ষ্যে আগামী ১৮ অক্টোবর শনিবার বীর মুক্তিযোদ্ধা মোহন বাঁশি স্মৃতি সংসদের আয়োজনে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পাশাপাশি ছড়া আবৃত্তি, স্বরচিত ছড়া লেখা ও ছড়া গান প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বীর মুক্তিযোদ্ধা মোহন বাঁশি স্মৃতি সংসদ সূত্রে জানা গেছে, আগামী শনিবার সকাল ৯টা থেকে বিষয় ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় 'ক-বিভাগে' শিশু থেকে দ্বিতীয় শ্রেণির প্রতিযোগীরা 'এসো রং করি', 'খ-বিভাগে' ৩য় থেকে ৪র্থ শ্রেণির প্রতিযোগীরা 'কানা বগীর ছা', 'গ-বিভাগে' ৫ম থেকে ৭ম শ্রেণির প্রতিযোগীরা 'ভোর হল দোর খোল', 'ঘ-বিভাগে' প্রতিযোগীরা 'খুকী ও কাঠ বিড়ালী' অংশ নেবে ও বিশেষ বিভাগে অটিস্টিক শিশুদের জন্য আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা থাকবে। এসব প্রতিযোগিতায় পৃথক বিভাগে পৃথক শ্রেণির যে কোনো ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করতে পারবে।

এছাড়া ছড়া আবৃত্তি প্রতিযোগিতায় 'ক-বিভাগ' শিশু থেকে ২য় শ্রেণি উন্মুক্ত, 'খ-বিভাগ' ৩য় থেকে ৫ম শ্রেণি উন্মুক্ত, 'গ-বিভাগ' ৬ষ্ঠ থেকে ৭ম শ্রেণি উন্মুক্ত, 'ঘ-বিভাগ' ৮ম থেকে ১০ম শ্রেণি উন্মুক্ত। স্বরচিত ছড়া লেখা প্রতিযোগিতায় অংশ নিতে পারবে শিশু থেকে ৩য়, ৪র্থ থেকে ৬ষ্ঠ ও ৭ম থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা। ছড়া গান প্রতিযোগিতায় অংশ নিতে পারবে 'ক-বিভাগে' শিশু থেকে ২য় শ্রেণি, 'খ-বিভাগে' ৩য় থেকে ৫ম শ্রেণি, 'গ-বিভাগে' ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির শিক্ষার্থীরা। উক্ত প্রতিযোগীরা সংগঠনের প্রকাশিত গ্রন্থ থেকে যে কোন ছড়া আবৃত্তি করতে পারবে।

প্রতি বিভাগ থেকে ৫জনকে পুরস্কার প্রদান করা হবে। প্রতিযোগিতায় নাম নিবন্ধন করার শেষ তারিখ ১৩ অক্টোবর।

সংগঠনের সভাপতি অজিত দত্ত ও সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন পাটওয়ারী এ প্রতিযোগিতায় সকল প্রতিযোগীকে অংশগ্রহণের জন্য আহ্বান জানিয়েছেন।

এই বিভাগে আরো আছে

প্রতিযোগিতা 2639718947020802692

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item