আমাদের সম্পর্কে

টুনস ম্যাগ- বিশ্বের প্রথম অনলাইন কার্টুন ম্যাগাজিন।  টুনস ম্যাগ-এর যাত্রা শুরু হয় ১লা নভেম্বর ২০০৯, বাংলাদেশে। কার্টুনিস্ট আরিফুর রাহমান এ...

টুনস ম্যাগ- বিশ্বের প্রথম অনলাইন কার্টুন ম্যাগাজিন। টুনস ম্যাগ-এর যাত্রা শুরু হয় ১লা নভেম্বর ২০০৯, বাংলাদেশে। কার্টুনিস্ট আরিফুর রাহমান এর প্রতিষ্ঠাতা ও উদ্যোগতা। প্রথমে টুনস ম্যাগ ছিল ইংরেজিতে, পরে ২০১০ সালের ২১ ফেব্রুয়ারি থেকে টুনস ম্যাগ এর বাংলা সংস্করণ চালু করা হয়। 
বর্তমানে টুনস ম্যাগ ৫ টি ভাষায় নিয়মিত প্রকাশিত হয়, যথাক্রমে; বাংলা, ইংরেজি, হিন্দি, আরবি এবং স্পেনিশ। সারা পৃথিবী থেকে ২০০০ এর উপরে কার্টুনিস্ট এবং লেখক টুনস ম্যাগে অবদান রাখছেন।  

টুনস ম্যাগ মানুষের মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাস করে। টুনস ম্যাগ-এর মুল উদ্দেশ্য হচ্ছে কার্টুন ও লেখার মাধ্যমে মানুষের মত প্রকাশের স্বাধীনতাকে সুপ্রতিষ্ঠিত করা। শিল্প ও শিল্পীর প্রচার ও প্রসারের মাধ্যম হিসাবে কাজ করা।
১ লা ডিসেম্বর ২০১০ থেকে টুনস ম্যাগ নরওয়ে থেকে প্রকাশিত ও পরিচালিত হচ্ছে।

মূলনীতি
আমরা মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাস করি।
প্রকাশ করুন শিল্পকে, প্রকাশ করুন সত্তাকে।


পুরস্কার 
বেস্ট অফ অনলাইন অ্যাক্টিভিজম অ‍্যাওয়ার্ড-২০১৫ , পিপলস চয়েচ ফর বেঙ্গলী বিভাগ, ডয়চে ভেলের দ্য বব্স’ জার্মানি

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    static_page