দুদকের কার্টুন প্রতিযোগিতায় দেশসেরা ময়মনসিংহের সানজানা সাদনীন যুথী

দুর্নীতি দমন কমিশন কর্তৃক দুর্নীতি প্রতিরোধ বিষয়ক কার্টুন অংকন প্রতিযোগিতায় (২০১৭) অংশগ্রহন করে ক-বিভাগে সারাদেশের মধ্যে ১ম স্থান অর্জন করলেন ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হাই স্কুলের ১০ম শ্রেণির কৃতী শিক্ষার্থী সানজানা সাদনীন যুথী।
গত ২৭ মার্চ বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটরিয়ামে দুর্নীতি দমন কমিশন (দুদক) আয়োজিত দুর্নীতিবিরোধী কার্টুন,পোস্টার,বিতর্ক ও রচনা প্রতিযোগীতা ২০১৭ এর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান ২০১৮ এর প্রধান অতিথি লেখক ও সাহিত্যিক প্রফেসর আব্দুল্লাহ আবু সায়ীদের হাত থেকে ১ম পুরস্কার গ্রহণ করেন যুথী।এ সময় উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান জনাব ইকবাল মাহমুদ সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
পুরস্কার হিসেবে যুথী পান ক্রেস্ট, সনদ ও ৫০,০০০ টাকা।

 এ বিষয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হাই স্কুলের চারু ও কারুকলা বিষয়ের শিক্ষক ও চিত্রশিল্পী মোঃ রাজন দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে 'বিডি টুনস ম্যাগ'কে বলেন, "আমাদের শিক্ষার্থী সানজানা সাদনীন দুদকের কার্টুন প্রতিযোগিতায় ক-বিভাগে আজ দেশ সেরা যা সত্যিই অনেক আনন্দের।দেশসেরা হওয়ায় আমি যুথীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই ও তার উজ্জল ভবিষ্যৎ কামনা করি। যুথীর মতো সম্ভবনাময় লাক্ষো যুথীর প্রতিভা লুকিয়ে আছে,শিল্পকলা চর্চার অভাবে  তাদের প্রতিভাগুলো অন্ধকারে থেকে যাচ্ছে।কারন,এখনও আমাদের দেশের অনেক অভিভাবক এমনকি শিক্ষকের একাংশ সৃজনশীলতা কি তা ভালো ভাবে বোঝেন না যা জাতির জন্য খুবই কষ্টদায়ক।সৃজনশীল শিক্ষা ব্যবস্থায় শিল্পকলা তথা চারু ও কারুকলা শিক্ষার প্রতি গুরুত্বারোপ করে মি.রাজন আরও বলেন, একমাত্র শিল্পকলা চর্চার মাধ্যমেই আমরা সৃজনশীল জাতি ও সভ্য সমাজ গড়তে পারি।এজন্য সবার আগে সরকারকেই এগিয়ে আসতে হবে।"

উল্লেখ, গত ৩১ অক্টোবর২০১৭ পর্যন্ত সারাদেশে জেলা পর্যায়ে উক্ত প্রতিযোগিতায় ইচ্ছুক শিক্ষার্থীরা তাদের পোস্টার ও কার্টুন দুর্নীতি দমন কমিশন( দুদক)এর নির্ধারিত ঠিকানায় জমা দেয়।

পঙ্কজ রায়/বিডি টুনস ম্যাগ 

এই বিভাগে আরো আছে

সংবাদ 8705831113381972301

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • ফেসবুকে অনুসরণ করুন

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item