দুদকের কার্টুন প্রতিযোগিতায় বগুড়া আর্ট কলেজের কৃতী শিক্ষার্থী তাজবীরের সাফল্য

দুর্নীতি দমন কমিশন কর্তৃক দুর্নীতি প্রতিরোধ বিষয়ক কার্টুন অংকন প্রতিযোগিতায় (২০১৭) অংশগ্রহন করে খ-বিভাগে সারাদেশের মধ্যে ৩য় স্থান অধিকার করেন বগুড়া আর্ট কলেজ'র বিএফএ (পাস) ১ম বর্ষের গ্রাফিক ডিজাইন বিভাগের কৃতী শিক্ষার্থী তাজবীর আলম।
গত ২৭ মার্চ বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটরিয়ামে দুর্নীতি দমন কমিশন(দুদক) আয়োজিত দুর্নীতিবিরোধী কার্টুন, পোস্টার, বিতর্ক ও রচনা প্রতিযোগীতা ২০১৭ এর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান ২০১৮ এর প্রধান অতিথি লেখক ও সাহিত্যিক প্রফেসর আব্দুল্লাহ আবু সায়ীদের হাত থেকে ৩য় পুরস্কার গ্রহণ করেন তাজবীর আলম। এ সময় উপস্থিত ছিলেন দুদক চেয়ারম্যান জনাব ইকবাল মাহমুদ সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। পুরস্কার হিসেবে তাজবীর পান ক্রেস্ট,সনদ ও ২০,০০০ টাকা।


সারাদেশের প্রতিযোগিদের মধ্যে (খ-বিভাগঃকার্টুন) ৩য় স্থান অর্জন ও পুরস্কার লাভের অনুভূতি জানতে চাইলে ঢাকা থেকে তাজবীর ফোনে বিডি টুনস ম্যাগ'কে বলেন," সর্ব প্রথম ধন্যবাদ জানাই দুদক কর্তৃপক্ষকে কারন কর্তৃপক্ষের এমন প্রতিযোগিতার আয়োজনের ফলেই আজ এ পুরস্কার অর্জন যা সত্যিই অনেক আনন্দের। এজন্য আমি 'বগুড়া আর্ট কলেজ'র শ্রদ্ধেয় শিক্ষকগণের কাছে চিরকৃতজ্ঞ। কারন, শ্রদ্ধেয় স্যারদের উৎসাহ,বিশেষ করে আবুল হাশিম স্যারের অনুপ্রেরণায় আমি এই প্রতিযোগিতায় নাম লেখাই। দুর্নীতি সব সময় উন্নয়নকে বাধাগ্রস্থ করে। আর কার্টুন প্রতিবাদের একটি শক্তিশালী মাধ্যম তাই আমি সব অন্যায়ের প্রতিবাদ কার্টুন এঁকেই করতে চাই। অবশ্য এজন্য প্রয়োজন ভালো আইডিয়া ও নিয়মিত অনুশীলন বলে যোগ করেন এই কৃতী শিক্ষার্থী।"
উল্লেখ, গত ৩১ অক্টোবর২০১৭ পর্যন্ত সারাদেশে জেলা পর্যায়ে উক্ত প্রতিযোগিতায় ইচ্ছুক শিক্ষার্থীরা তাদের পোস্টার ও কার্টুন দুর্নীতি দমন কমিশন (দুদক) এর নির্ধারিত ঠিকানায় জমা দেয়।

পঙ্কজ রায়/বিডি টুনস ম্যাগ 

এই বিভাগে আরো আছে

সংবাদ 115773182468413847

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • ফেসবুকে অনুসরণ করুন

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item