ব্রেক্সিট গণভোট আবার হতে যাচ্ছে কী?

বিডি.টুনসম্যাগ.কম Cartoon by Stefan Wenczel‎, Austria খবর :  গণভোটের ফলাফলে আবার গণভোট হবে? নিশ্চিত নয়, তবে সম্ভাবনা রয়েছে।  বৃহ...

বিডি.টুনসম্যাগ.কম
Cartoon by Stefan Wenczel‎, Austria

খবর : গণভোটের ফলাফলে আবার গণভোট হবে? নিশ্চিত নয়, তবে সম্ভাবনা রয়েছে। 
বৃহস্পতিবার (২৩ জুন) নাটকীয় ব্রেক্সিট গণভোটের ফলাফলে একাট্টা হচ্ছে ব্রিটিশরা। পুনরায় গণভোট দাবির আবেদনে সই করেছে প্রায় ২৫ লাখ ব্রিটিশ। এর ফলে বিষয়টি নিয়ে পার্লামেন্টে নতুন করে বিতর্ক হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। 
কোনো আবেদনে এক লাখের বেশি মানুষের সমর্থন দিলে তা পার্লামেন্টে তোলা হয়। তাহলে আবার কি গণভোট হবে- এমন সম্ভাবনার দ্বার খুলছে, এ নিয়ে রোববার এক প্রতিবেদন প্রকাশ করেছে ব্লুমবার্গ।
এটা সত্য, এ গণভোট বাধ্যতামূলক নয়। ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রীও ব্রেক্সিট বাস্তবায়নে চাপ সৃষ্টি করার অধিকার রাখে না। নতুন প্রধানমন্ত্রী ইইউতে ফিরে গিয়ে নতুন করে আলোচনা শুরু করতে পারেন। এতসংখ্যক লোকের গণস্বাক্ষর ফেলে দেয়ার নয়। এই সূত্র ধরে কী হতে চলেছে ব্রিটেনে তা এখন সময়ের ব্যাপার।

এই বিভাগে আরো আছে

কার্টুন 5721954807701258706

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

বৈশিষ্ট্যযুক্ত

বিশ্বসেরা ১০ কার্টুনিস্ট

শিল্পী রফিকুননবী সাধারণ মানুষের কাছে যতটা না তার ফাইন আর্টসের জন্য পরিচিত, তার চেয়ে অনেক বেশি জনপ্রিয় তার ‘টোকাই’ কার্টুন চরিত্রের জন্য। এ ...

-

  • ফেসবুকে অনুসরণ করুন

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- [email protected] এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item