প্যারিসে বাংলাদেশিদের জন্য হটলাইন চালু

বিডি.টুনসম্যাগ.কম ফ্রান্সের রাজধানী প্যারিসে সন্ত্রাসী হামলায় শতাধিক মানুষ নিহত হওয়ার পর সেখানে অবস্থানরত বাংলাদেশিদের জন্য হটলাইন চা...

বিডি.টুনসম্যাগ.কম

ফ্রান্সের রাজধানী প্যারিসে সন্ত্রাসী হামলায় শতাধিক মানুষ নিহত হওয়ার পর সেখানে অবস্থানরত বাংলাদেশিদের জন্য হটলাইন চালু করেছে বাংলাদেশ দূতাবাস। হটলাইন নম্বরটি হলো- 0033146519033।

শনিবার (১৪ নভেম্বর) রাতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়া আলম তার ফেসবুকে পেজে দেওয়া স্ট্যাটাসে বাংলাদেশিদের ওই হটলাইনে যোগাযোগ করতে বলেন।


এর আগে সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের  উপপরিচালক মো. কামরুজ্জামান ভূইয়া  জানান, প্যারিসে হামলায় কোনো বাংলাদেশি হতাহতের ঘটনা ঘটেনি। আর ফ্রান্সে অবস্থান করা স্বজনদের সম্পর্কে তথ্য জানতে নিচের হটলাইনে যোগাযোগ করতে পারবেন বাংলাদেশিরা। 

নম্বরগুলো হলো- +৩৩১৪৬৫১৯০৩৩। এছাড়া টিএম রেজা +33 6 51 36 02 22  (মোবাইল) এবং ওয়াহিদ ভার তাহের +33614497095 (মোবাইল)।

এর আগে দুপুরে ফ্রান্সের বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার জেনারেল হযরত আলী খান জানান, ফ্রান্স প্রবাসী বাংলাদেশিদের জরুরি অবস্থার মধ্যে বাইরে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এ ছাড়া যে কোনো প্রয়োজনে দূতাবাসের হেল্প লাইন (01 46 51 88 44) নম্বরে যোগাযোগ করতে বলা হয়।

শুক্রবার (১৩ নভেম্বর) ফ্রান্সের রাজধানী প্যারিসসহ এর আশপাশের ছয় স্থানে সন্ত্রাসী হামলায় কমপক্ষে ১৫৩ জন নিহত হয়েছেন। এ সময় আট হামলাকারীও নিহত হয়েছেন। এ সব হামলায় আহত হয়েছেন আরো শতাধিক। হামলার পর ফ্রান্সে জরুরি অবস্থা জারি করেছেন প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাদঁ। দেশটির সব সীমান্ত বন্ধ করে দেওয়া হয়।  

এই বিভাগে আরো আছে

সংবাদ 3976589968079621577

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item