জাতীয় শোক দিবস উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিডি.টুনসম্যাগ.কম শ্রীমঙ্গল : শ্রীমঙ্গল উপজেলার বিটিআরআই উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা,...

বিডি.টুনসম্যাগ.কম

শ্রীমঙ্গল : শ্রীমঙ্গল উপজেলার বিটিআরআই উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং হামদ-নাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  
১৫ আগস্ট শনিবার, সকাল ১০টায়  কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং হামদ-নাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 
বেলা ১২টায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনের বিভিন্ন দিক নিয়ে তৈরি ৩টি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। বেলা ২টায় পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে কর্মসূচির সমাপ্তি ঘটে।
কবিতা আবৃত্তি সিনিয়র গ্রুপে ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকার করে যথাক্রমে আহমেদ সালেহ লাবীব, নিশাত তাসনিম ও শ্রাবস্তী ধর। 
কবিতা আবৃত্তি জুনিয়র গ্রুপে ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকার করে যথাক্রমে ফাহিমুল ইসলাম, জান্নাতুল ফেরদৌসী ও রাফি চৌধুরী। 
রচনা প্রতিযোগিতা সিনিয়র গ্রুপে ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকার করে যথাক্রমে নিশাত তাসনিম আহমেদ শাওলীন, নুসাইত হোসেন জিহান ও নিশাত তাসনিম। রচনা প্রতিযোগিতা জুনিয়র গ্রুপে ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকার করে যথাক্রমে কাজী আহমদুল হক, আরিফুল হক ও রাফি চৌধুরী। 
হামদ-নাত সিনিয়র গ্রুপে ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকার করে যথাক্রমে জালালউদ্দিন, জেরিন আক্তার ও এমদাদ হোসেন। 
হামদ-নাত জুনিয়র গ্রুপে ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকার করে যথাক্রমে ফাহিমুল ইসলাম, রিমা আক্তার ও তাহমিদ আহমেদ। 
চিত্রাঙ্কন প্রতিযোগিতা সিনিয়র গ্রুপে ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকার করে যথাক্রমে প্রাপন পাল, নুসাইত হোসেন জিহান ও জাহিদ হাসান। চিত্রাঙ্কন প্রতিযোগিতা জুনিয়র গ্রুপে ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকার করে যথাক্রমে রহিমা আক্তার, সালমা আক্তার ও কাজী আহমদুল হক।

বান্দরবান : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বান্দরবান  জেলা ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ কাউছার সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর আ’লীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক মোঃ শামসুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তৌহিদুর রহমান রাশেদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক সুজন চৌধুরী সনজয়, কৃষকলীগের সদস্য সচিব সেলিম রেজা, সাবেক ছাত্রলীগ নেতা রাজেশ দাশ। 

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামীলীগ বান্দরবান জেলা শাখার ৪০দিনের কর্মসূচীর অংশ হিসেবে জেলা ছাত্রলীগ জেলা শহরের বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের নিয়ে চিত্রাঙ্কন,রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে। প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ছাড়াও ১৩৮ জনকে পুরস্কার দেয়া হয়েছে।


যশোর : যশোরে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে জাতীয় শোক দিবস। কর্মসুচূও মধ্যেছিল আলোচনা সভা, দু:স্থ রোগীদের বিনামূল্যে চোখের ছানি অপারেশন, দোয়া মাহফিল, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বঙ্গবন্ধুর জীবন বিষক চলচিত্র প্রদর্শন। দিবসটি উপলক্ষে সকালে বঙ্গবন্ধুর স্মৃতি ম্যুরালে শ্রদ্ধা জানায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এছাড়াও সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শ্রদ্ধা জানায়। পরে জেলা প্রশাসনের উদ্দ্যেগে আলোচনা সভা, দু:স্থ রোগীদের বিনামূল্যে চোখের ছানি অপারেশন, দোয়া মাহফিল, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বঙ্গবন্ধুর জীবন বিষক চলচিত্র প্রদর্শন করা হয়।

সুনামগঞ্জ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমীর উদ্যোগে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে শহরের শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে দু’টি গ্রুপে রচনা প্রতিযোগিতা এবং ৩টি গ্রুপে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রচনা প্রতিযোগিতায় অংশ নেয় ৪র্থ শ্রেণি থেকে ৭ম শ্রেণি পড়–য়া শিক্ষার্থী এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অনূর্ধ্ব ৩য়, ৪র্থ শ্রেণি থেকে ৭ম শ্রেণি এবং ৮ম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি। প্রতিযোগিতায় শহরের বিভিন্ন স্কুল কলেজের দেড়শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. লুৎফুর রহমান। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অন্জন দাশ, সম্রাট খীসা, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মলয় চক্রবর্তী রাজু ও স্বপন চৌধুরী। অনুষ্ঠানটি সমন্বয় করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদলচন্দ্র বর্মণ।

এই বিভাগে আরো আছে

সংবাদ 7730934662894316993

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item