অভিনয়

জনি হোসেন কাব্য বিডি.টুনসম্যাগ.কম পড়ালেখার সুবাধে ঢাকাতেই থাকা হয়। সেইবার ঈদের ছুটি পেয়ে গ্রামের বাড়িতে আসলাম। ঈদের ২য় দিন ভরদুপুরে তি...

জনি হোসেন কাব্য
বিডি.টুনসম্যাগ.কম
পড়ালেখার সুবাধে ঢাকাতেই থাকা হয়। সেইবার ঈদের ছুটি পেয়ে গ্রামের বাড়িতে আসলাম। ঈদের ২য় দিন ভরদুপুরে তিনটা বন্ধু সাথে নিয়ে পুরো গ্রামটা চষে বেড়াচ্ছিলাম। হাঁটতে হাঁটতে এক পর্যায়ে তৃষ্ণা লেগে গেল সবার। গাছে কচি ডাব দেখে লোভ সামলাতে পারলাম না। তাছাড়া গাছগুলোও ছোট বেশ ছোট ছিল। সোহেল গাছে উঠে গেল। আমরা নীচ থেকে পাহারা দিচ্ছিলাম, কেউ আসলে সোহেলকে সংকেত দিব। একটা ডাব মাটিতে ফেলার পর দেখলাম কে যেন আসছে।সোহেলকে "কেউ আসছে" সংকেত দিয়ে আমরা ঝোপের কোণে পালিয়ে গেলাম। সোহেল তাকিয়ে দেখলো "দা" হাতে কেউ একজন তাকে লক্ষ্য করে দৌড়ে আসছে।তাড়াহুড়ো করে নামতে গিয়ে সোহেল গাছ থেকে ধপাস করে পড়ে গেল। লোকটিও হাঁপাতে হাঁপাতে সোহেলের কাছে পৌঁছে গেল। সোহেল অসহায়ের মতো "ওমা" "ওমা" বলে বিলাপ করতে লাগলো। অমন বিলাপ করা দেখে লোকটিও ভয় পেয়ে গেল। লোকটি ভয়ার্ত কণ্ঠে বললো, "বোকা। লাফ দিতে গেলে কেন? আমি কি তোমাকে মারতাম নাকি? দেখি,দেখি, কোথায় লেগেছে? ইশ রে, কেমন ঘামাচ্ছে তোমায়। দাড়াও,ডাবটা কেটে দিচ্ছি। ডাবের পানি পেটে গেলে কিছুটা ভালো লাগবে হয়তো।"
আমরা ঝোপের আড়াল থেকে সব লক্ষ্য করলাম। সোহেল মিনমিন করে কাঁতরাচ্ছে। লোকটি তার "দা" এর আঘাতে ডাবটি কেটে দিয়ে সোহেলকে খেতে দিল। খাওয়া শেষে লোকটি সোহেলকে বললো, "যাও। বাড়িতে যাও। আর শোনো, গাছ থেকে যে পড়ে গেছ এই কথাটা কাউকে বলবা না। কেমন? সোহেল মাথা নাড়িয়ে হ্যাঁ বললো এবং মেঠো পথ ধরে হাঁটা শুরু করলো। লোকটিও তার গন্তব্যে চলে গেল। ঝোপ থেকে বেরিয়ে এসে সোহেলকে বললাম, "কিরে বন্ধু? ব্যথা কি একটু বেশিই পেয়েছিস নাকি?"
সোহেল আমাদের সবাইকে অবাক করে দিয়ে বললো, "আরে ধুর! এত ছোট গাছ থেকে পড়ে কেউ ব্যথা পায় নাকি? লোকটির সামনে যা করেছি সবই অভিনয়।"

ডিপার্টমেন্ট অব প্রিন্টমিডিয়া, প্রথম বর্ষ
ইউল্যাব ইউনিভার্সিটি, ধানমন্ডি।


এই বিভাগে আরো আছে

রম্য গল্প 175100180241583236

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item