শিল্পাচার্য জয়নুলের মৃত্যুবার্ষিকীতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

গফরগাঁও প্রতিনিধি বিডি.টুনসম্যাগ.কম গফরগাঁও (ময়মনসিংহ):  কিংবদন্তি শিল্পী শিল্পাচার্য জয়নুল আবেদিনের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ময়ম...

গফরগাঁও প্রতিনিধি
বিডি.টুনসম্যাগ.কম


গফরগাঁও (ময়মনসিংহ): কিংবদন্তি শিল্পী শিল্পাচার্য জয়নুল আবেদিনের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহস্থ শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালা প্রাঙ্গণে শুক্রবার (২২ মে) বিকালে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতার উদ্বোধন ও সভাপতিত্ব করেন সংগ্রহশালার উপ-কীপার ড. বিজয় কৃষ্ণ বণিক।

জানা গেছে, শিশু শ্রেণি থেকে দশম শ্রেণির ছাত্র/ছাত্রীদের মোট চারটি বিভাগে বিভক্ত কওে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীদের আঁকার বিষয় জয়নুলের প্রতিকৃতি। প্রতিযোগিতায় মোট ২১১ জন শিশু শিল্পী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন শিল্পাচার্য জয়নুল আবেদিন চারুকলা ইন্সটিটিউটের প্রভাষক শিল্পী মুহাম্মদ আব্দুর রউফ ও ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সিনিয়র চারুকলা শিক্ষক শিল্পী আবু জাফর মো. সাইফুর রহমান নাহিদ। বিজয়ীদের পুরস্কার ও প্রতিযোগিদের সনদপত্র আগামী ২৮ মে বিকালে জয়নুল স্মরণসভার অনুষ্ঠান মঞ্চ থেকে  দেয়া হবে।

২৮ মে জয়নুল স্মরণসভা এবং বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ময়মনসিংহের জেলা প্রশাসক মুস্তাকিম বিল্লাহ ফারুকী। অন্যদের মধ্যে উপস্থিত থাকবেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু এবং আলোচক হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক শিল্পী তপন কুমার সরকার ও প্রফেসর সুমিতা নাহা, সঙ্গীত শিল্পী ময়মনসিংহ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাহাঙ্গীর হোসেন, কীপার, সমকালীন শিল্পকলা ও বিশ্বসভ্যতা বিভাগ, বাংলাদেশ জাতীয় জাদুঘর, ঢাকা।

এই বিভাগে আরো আছে

সংবাদ 2011490689253534895

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item