বাংলাদেশ-চীন চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিডি.টুনসম্যাগ.কম নিউজ ডেস্ক : বাংলাদেশ-চীন চিত্রাঙ্কন প্রতিযোগিতা ১৫ মে থেকে শুরু হয়েছে। এ প্রতিযোগিতা ৩১ মে পর্যন্ত বাংলাদেশে অনুষ্ঠ...

বিডি.টুনসম্যাগ.কম

নিউজ ডেস্ক : বাংলাদেশ-চীন চিত্রাঙ্কন প্রতিযোগিতা ১৫ মে থেকে শুরু হয়েছে। এ প্রতিযোগিতা ৩১ মে পর্যন্ত বাংলাদেশে অনুষ্ঠিত হবে। দেশের তরুণ চিত্রশিল্পীদের নিয়ে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হচ্ছে 'বিউটিফুল বাংলাদেশ-বিউটিফুল চায়না' শিরোনামে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। 
দেশের প্রতিটি বিভাগে বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ সেন্টারের শাখা থেকে ৫০০ টাকা নিবন্ধন ফি দিয়ে ক্যানভাস সংগ্রহ করা যাবে। অনূর্ধ্ব ৩৫ বছরের যে কোনো তরুণ-তরুণী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। ক্যানভাস সংগ্রহের সময় বয়স প্রমাণের জন্য এসএসসি পরীক্ষার সনদ, পাসপোর্ট বা জন্মনিবন্ধন সনদ দেখাতে হবে। শারীরিক প্রতিবন্ধীরাও এতে অংশ নিতে পারবেন। ক্যানভাস সংগ্রহের সাত দিনের মধ্যে ছবি এঁকে জমা দিতে হবে। প্রতিযোগিতায় প্রথম থেকে ষষ্ঠ স্থান অধিকারীদের চীন সফরের সুযোগ দেয়া হবে। যার মধ্যে দুজন পাবেন চার বছর মেয়াদে বৃত্তি। 
এরই ধারাবাহিকতায় চীন থেকেও ১০ চিত্রশিল্পী বাংলাদেশে আসবেন। তারা একটি কর্মশালায় অংশগ্রহণসহ বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমণ করবেন।  

এই বিভাগে আরো আছে

প্রতিযোগিতা 3819345495902519023

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item