লুবনা চর্যার একক চিত্রপ্রদর্শনী

বিডি.টুনসম্যাগ.কম টুনসম্যাগ প্রতিবেদক :  আলিয়ঁস ফ্রঁসেজের গ্যালরি জুম এ ‘জোনাকি’ শিরোনামে লুবনা চর্যার পক্ষকালব্যাপী দ্বিতীয় চিত্র প্র...

বিডি.টুনসম্যাগ.কম

টুনসম্যাগ প্রতিবেদক :  আলিয়ঁস ফ্রঁসেজের গ্যালরি জুম এ ‘জোনাকি’ শিরোনামে লুবনা চর্যার পক্ষকালব্যাপী দ্বিতীয় চিত্র প্রদর্শনী শুরু হয়েছে।
শুক্রবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় একক চিত্র প্রদর্শনীটির উদ্বোধন করলেন জনপ্রশাসন সচিব ও কবি কামাল চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রথম আলোর সহ-সম্পাদক এ কে এম জাকারিয়া চৌধুরী। স্বাগত বক্তব্য দিলেন লুবনা চর্যা।
কামাল চৌধুরী বলেন, লুবনার ভেতর একটা আলাদা শক্তি আছে। যে শক্তির মধ্য দিয়ে তিনি শিল্পের দ্যোতনা সৃষ্টি করেন। তিনি বলেন, শিল্পের ভাঙচুর আত্মস্থ করে তাকে নিরন্তর অনুশীলনের মধ্য দিয়ে এগিয়ে যেতে হবে। এর মধ্য দিয়ে স্বতঃস্ফ‚র্ত শিল্পীর ভেতর থেকে তিনি একদিন স্বাভাবিক শিল্পী হয়ে উঠবেন এবং শিল্পের দিগন্ত ছোঁয়ার চেষ্টা করবেন।
লুবনা চর্যা বলেন, ছোটবেলা থেকে কবিতার মধ্য দিয়ে অনেক কিছু প্রকাশ করার চেষ্টা করে ব্যর্থ হতাম। তা কোনোভাবেই ভাষায় প্রকাশ করা যাচ্ছিল না। আমার ওই সব ভাবনাগুলোকে ছবিতে ছড়িয়ে দেয়ার চেষ্টা করেছি। প্রদর্শনীতে বিভিন্ন মাধ্যমে ১৮টি ছবি স্থান পায়। বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এর দ্বার খোলা থাকবে। প্রদর্শনী চলবে ৭ মে পর্যন্ত।

এই বিভাগে আরো আছে

সংবাদ 7393730988568833289

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item