শুরু হচ্ছে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন, সাধারণ জ্ঞান ও উপস্থিত বক্তৃতা এবং আবৃত্তি প্রতিযোগিতা

বিডি.টুনসম্যাগ.কম নিউজ ডেস্ক :  বাংলা একাডেমি অমর একুশে গ্রন্থমেলা ২০১৫ উদযাপন উপলক্ষে শিশু-কিশোরদের জন্য চিত্রাঙ্কন, সাধারণ জ্ঞান ও উ...

বিডি.টুনসম্যাগ.কম

নিউজ ডেস্ক : বাংলা একাডেমি অমর একুশে গ্রন্থমেলা ২০১৫ উদযাপন উপলক্ষে শিশু-কিশোরদের জন্য চিত্রাঙ্কন, সাধারণ জ্ঞান ও উপস্থিত বক্তৃতা এবং আবৃত্তি প্রতিযোগিতার আযোজন করতে যাচ্ছে। 
আগামী ৬ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৮.৩০টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া ৭ ফেব্রুয়ারি শনিবার সকাল ১০টায় সাধারণ জ্ঞান ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা এবং ১৩ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ১০টায় আবৃত্তির প্রতিযোগিতার প্রাথমিক বাছাই অনুষ্ঠিত হবে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা

চিত্রাঙ্কন প্রতিযোগিতা তিনটি শাখায় (ক, খ, গ) অনুষ্ঠিত হবে। ক-শাখার প্রতিযোগীর বয়স সর্বোচ্চ ৮ বছর, খ- শাখার ১২ বছর এবং গ-শাখার ১৫ বছর। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক শিশু-কিশোর বা অভিভাবকদের আগামী ২৬শে জানুয়ারি থেকে ৪ঠা ফেব্রুয়ারি ২০১৫ পর্যন্ত বেলা ১১.০০টা থেকে বিকাল ৪.০০টা মধ্যে বাংলা একাডেমির ডক্টর মুহম্মদ শহীদুল্লাহ্ ভবনের নিচতলার অভ্যর্থনা কক্ষ থেকে ফরম সংগ্রহ করে নাম তালিকাভুক্ত করতে হবে।

সাধারণ জ্ঞান ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা

সাধারণ জ্ঞান ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা দুটি শাখায় (ক ও খ) অনুষ্ঠিত হবে। ক-শাখার প্রতিযোগীরা ‘সাধারণ জ্ঞান’ এবং খ-শাখার প্রতিযোগীরা ‘উপস্থিত বক্তৃতা’য় অংশগ্রহণ করতে পারবে। ক-শাখার প্রতিযোগীর বয়স সর্বোচ্চ ১২ বছর এবং খ-শাখার ১৫ বছর। সাধারণ জ্ঞান ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক শিশু-কিশোর বা অভিভাবকদের আগামী ২৬শে জানুয়ারি থেকে ৪ঠা ফেব্রুয়ারি ২০১৫ পর্যন্ত বেলা ১১.০০টা থেকে বিকাল ৪.০০টা মধ্যে বাংলা একাডেমির ডক্টর মুহম্মদ শহীদুল্লাহ্ ভবনের নিচতলার অভ্যর্থনা কক্ষ থেকে ফরম সংগ্রহ করে নাম তালিকাভুক্ত করতে হবে।

আবৃত্তি প্রতিযোগিতা

আবৃত্তি প্রতিযোগিতা দুটি শাখায় (ক ও খ) অনুষ্ঠিত হবে। ক-শাখার প্রতিযোগীর বয়স সর্বোচ্চ ১০ বছর এবং খ-শাখার ১৫ বছর। আবৃত্তি প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক শিশু-কিশোর বা অভিভাবকদের আগামী ২৬শে জানুয়ারি থেকে ৯ই ফেব্রুয়ারি ২০১৫ পর্যন্ত বেলা ১১.০০টা থেকে বিকাল ৪.০০টা মধ্যে বাংলা একাডেমির ডক্টর মুহম্মদ শহীদুল্লাহ্ ভবনের নিচতলার অভ্যর্থনা কক্ষ থেকে ফরম সংগ্রহ করে নাম তালিকাভুক্ত করতে হবে।

উল্লেখ্য প্রতিটির শাখার প্রথম তিনজন বিজয়ীকে পুরস্কার এবং অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে স্মারক উপহার প্রদান করা হবে।প্রতিযোগীতার বিষয়ে আরো বিস্তারিত জানতে চিত্রাঙ্কন প্রতিযোগীতা ফোন: ৮৬২৫৫৪৯, সাধারণ জ্ঞান ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগীতা ফোন: ৮৬১৯৫৮০, আবৃত্তি প্রতিযোগীতা ফোন: ৮৬১৯৭৭১ যোগাযোগ করা যাবে।

এই বিভাগে আরো আছে

প্রতিযোগিতা 6604701467123862903

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item