সার্কভুক্ত দেশের সংস্কৃতি নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিডি.টুনসম্যাগ.কম  সার্কভূক্ত দেশসমূহের পাবলিক/সিভিল সার্ভিস কমিশন প্রধানদের ৪র্থ সম্মেলন উপলক্ষ্যে শুক্রবার সকাল ১০টায় বাংলাদেশ পাবল...

বিডি.টুনসম্যাগ.কম 

সার্কভূক্ত দেশসমূহের পাবলিক/সিভিল সার্ভিস কমিশন প্রধানদের ৪র্থ সম্মেলন উপলক্ষ্যে শুক্রবার সকাল ১০টায় বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন কোন চাকুরি বা নিয়োগ প্রক্রিয়ায় তদবির বা সুপারিশের সংস্কৃতি মেধার অবমূল্যায়ন ঘটায়। এ সংস্কৃতি যেকোন শিক্ষা ব্যবস্থা বা প্রতিষ্ঠান এবং গনতন্ত্রের জর্ন হুমকি। কমিশনের সদস্য ড. মোহাম্মদ সাদিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিশনের চেয়ারম্যান ইকরাম আহমেদ্।

বিশেষ অতিথির বক্তব্যে কমিশনের চেয়ারম্যান ইকরাম আহমেদ্ বলেন,সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে প্রজাতন্ত্রের সেবকদের বাছাই প্রক্রিয়াটি পিএসসি করে থাকে। সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে পিএসসি’র নিজস্ব কিছু স্বকিয়তা রয়েছে। এখানে কারো খবরদারি বা তদবির চলে না বা এটি করার সুযোগওনেই।বিভিন্ন সময়ে প্রকাশিত পিএসসি সম্পর্কে নেতিবাচক তথ্য সর্ম্পূর্ন ঠিক নয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, শুধু চাকরির প্রতিযোগিতা নয় ভবিষ্যৎ প্রজন্মের প্রতিযোগিদের জন্য পিএসসি এ ধরনের কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত রাখবে।

দুই গ্রুপের এই প্রতিযোগিতায় প্রথম গ্রুপে ছিল ৮-১৬ বছর বয়সী প্রতিযোগী যাদের চিত্রাঙ্কন এর  বিষয় ছিল “সার্কভূক্ত দ্যেশসমূহের ঐতিহ্য, সংস্কৃতি ও প্রকৃতি”। দ্বিতীয় গ্রুপে ছিল১৬-২৬ বছর বয়সী প্রতিযোগীগন যাদের চিত্রাঙ্কন এর বিষয় ছিল “সার্কভূক্ত দ্যেশসমূহের উন্নয়নে যোগ্য কর্মী বাহিনী নির্বাচনে পারস্পারিক সহযোগিতাই আমাদের অঙ্গিকার”।

এই বিভাগে আরো আছে

সংবাদ 5765506305721203827

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item