কার্টুন উৎসব : কার্টুন পাঠানোর শেষ সময় ১৭ জানুয়ারি

বিডি.টুনসম্যাগ.কম শিক্ষা ব্যবস্থার অসঙ্গতিগুলোকে অতিক্রম করার অঙ্গীকার আমাদের সবসময়ের। আর, এ অঙ্গীকার বাস্তবায়নেই উদ্ভাসের নিরন্তর পথ...

বিডি.টুনসম্যাগ.কম
শিক্ষা ব্যবস্থার অসঙ্গতিগুলোকে অতিক্রম করার অঙ্গীকার আমাদের সবসময়ের। আর, এ অঙ্গীকার বাস্তবায়নেই উদ্ভাসের নিরন্তর পথ চলা। সে ধারাবাহিকতায় উদ্ভাসের এবারের উৎসব আমাদের শিক্ষা ব্যবস্থার বিভিন্ন অসঙ্গতি বা অযৌক্তিক দিক এবং সেগুলো দূর করার আইডিয়া নির্ভর কার্টুন আঁকানো নিয়ে। নতুন বছরের শুরু হোক একটি সুন্দর শিক্ষা ব্যবস্থার প্রত্যয়ে।

নিয়মাবলী

১। শিক্ষা ব্যবস্থার বিভিন্ন অসঙ্গতি, অযৌক্তিক দিক বা সেগুলো দূর করার আইডিয়া নিয়ে কার্টুন পাঠাতে হবে। পোস্টের নিচে বিদেশি ওয়েবসাইট থেকে পাওয়া ৪ টি স্যাম্পল দেয়া হয়েছে আইডিয়া কার্টুনগুলো কেমন হতে পারে।

২। এ উৎসব উদ্ভাস এবং উদ্ভাসের বাইরের সকলের জন্য উন্মুক্ত। একজন একাধিক কার্টুন পাঠাতে পারবে। কার্টুন পোস্ট করতে হবে এই পেইজের (www.facebook.com/udvash) ওয়ালে।

৩। কার্টুন পেন্সিল, কলম, কালার, ডিজিটাল মিডিয়া - যে কোন মাধ্যমে এঁকে দিলেই হবে। কার্টুনে ক্যাপশন ব্যবহার করা যেতে পারে। কার্টুন অবশ্যই মৌলিক হতে হবে। অন্য কোন কার্টুনের অনুকরণে অংকিত হলে সেটি বাতিল বলে গণ্য হবে। ইভেন্টের সকল কার্টুন “অন্যরকম গ্রুপ” কর্তৃক সর্বসত্ব সংরক্ষিত থাকবে এবং এগুলো অন্যরকম গ্রুপ অন্যান্য জায়গায় অনুমতি ছাড়া ব্যবহার করতে পারবে।

৪। এ প্রতিযোগিতায় কোন ফার্স্ট সেকেন্ড থাকবে না। আমাদের ভালো লাগা সবগুলো কার্টুন পুরস্কার হিসাবে পাবে ঢাকা কমিক্স থেকে প্রকাশিত "কার্টুন আঁকার ক খ গ" বইটি। বাছাই করা কার্টুনগুলো যাবে উদ্ভাসের বাৎসরিক ম্যাগাজিন নিরন্তরে।

তবে শেষ কথা হলো খুব ভালো কার্টুন আঁকতে না পারলেও সমস্যা নেই কারন আমরা সবচেয়ে বেশি প্রাধান্য দেবো আইডিয়াকে, তারপরে দেখবো আকাঁনোর স্কিল।

তো, দেরি কেন? শুরু করে দাও শিক্ষা ব্যবস্থার অসঙ্গতি নিয়ে কার্টুন আঁকা। কার্টুন পাঠানোর শেষ সময় ১৭ জানুয়ারি, ২০১৫

এই বিভাগে আরো আছে

প্রতিযোগিতা 568543801362234535

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item