শিশুতোষ গল্প লেখা প্রতিযোগিতা-২০১৫

বিডি.টুনসম্যাগ.কম নিউজ ডেস্ক  ঢাকা : অনলাইন বাংলা সাহিত্যের পালে নতুন হাওয়া দিয়েছে। ফেসবুক আর ব্লগের বদৌলতে বেরিয়ে আসছে অনেক নতু...

বিডি.টুনসম্যাগ.কম


নিউজ ডেস্ক 
ঢাকা : অনলাইন বাংলা সাহিত্যের পালে নতুন হাওয়া দিয়েছে। ফেসবুক আর ব্লগের বদৌলতে বেরিয়ে আসছে অনেক নতুন নতুন লেখক। যারা নানা রকম কাব্যে, গল্পে সমৃদ্ধ করছেন বাংলার অনলাইন জগৎকে। কিন্তু এত সাহিত্যের মধ্যে শিশুদের জন্য লেখা কীরকম আসছে? উত্তর খুবই দুঃখজনক। গুগলে সার্চ করলে শতকরা ২৫টি শব্দের সাথে সামঞ্জস্যপূর্ণ এডাল্ট পোস্টের লিংক আসে কিন্তু শিশুদের জন্য? সে হার দু একটার বেশি নয়।  

এবার অনলাইন শিশুসাহিত্যকে সমৃদ্ধ করতে আলোর নিশান ম্যাগ ও শুধুই গল্পের উদ্যোগে শুরু হতে যাচ্ছে শিশুতোষ গল্প লেখা প্রতিযোগিতা।

শিশুসাহিত্য বলতে মূলত এমন সাহিত্যকে বোঝায় যেটাতে শিশুদের নৈতিকতার জন্য ক্ষতিকারক এমন কোনও কিছু থাকে না, শিশুরা যে গল্প পড়ে কল্পনায় ভাসে আবার বড়রাও সে গল্প পড়তে অনীহা বোধ করে না। উদাহরণ হিসেবে বলা যায়, রূপকথা, শিশু কিশোর এডভেঞ্চার, শিশুতোষ ভৌতিক , শিশুতোষ রম্য কিংবা কোনও মজার সহজ ভাষায় লেখা গোয়েন্দা গল্প।

লেখা পাঠানোর শেষ তারিখ ১০ জানুয়ারি। 

বিস্তারিত নিয়মাবলী : 
১. লেখা অবশ্যই অপ্রকাশিত হতে হবে।
২. আপনার নিজস্ব লেখা হতে হবে। অনুবাদ গ্রহণযোগ্য নয়।
৩. গল্প শিশু কিশোরদের উপযোগী হতে হবে।

যেভাবে লেখা পাঠাতে হবে :
প্রথমে http://mag.alor-nishan.com/story-submit এই লিংকে যান। প্রথম ঘরে আপনার গল্পের শিরোনাম, দ্বিতীয় ঘরে আপনার নাম, তৃতীয় ঘরে আপনার গল্প এবং চতুর্থ ঘরে আপনার ইমেইল আইডি দিয়ে সাবমিট করুন।

সন্মাননা :
প্রতিযোগিতায় অংশগ্রহণ করা এবং পাঠক ও নিরপেক্ষ বিচারক ভোটিং এ সেরা তিন গল্পের জন্য রয়েছে বিশেষ সন্মাননা।

প্রথম সেরা গল্প :
★একজন অভ্র ও জনৈক পিতা (অটোগ্রাফসহ)
★শুধুই গল্প সংকলন- ২

দ্বিতীয় সেরা গল্প :
★একজন অভ্র ও জনৈক পিতা (অটোগ্রাফসহ)
★শুধুই গল্প সংকলন- ২

তৃতীয় সেরা গল্প :
★একজন অভ্র ও জনৈক পিতা (অটোগ্রাফসহ)
★শুধুই গল্প সংকলন- ২

এই বিভাগে আরো আছে

প্রতিযোগিতা 4562581391927760061

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item