শীত ভাবনা!

বিডি.টুনসম্যাগ.কম : শীত এসেই গেছে! কোথাও কোথাও একেবারে জাকিয়ে বসেছে বলা যায়! তবুও রাজনৈতিক অস্থিরতায় আমরা যেন সেই শীতের তীব্রতা অনুভব করতে...

বিডি.টুনসম্যাগ.কম :
শীত এসেই গেছে! কোথাও কোথাও একেবারে জাকিয়ে বসেছে বলা যায়! তবুও রাজনৈতিক অস্থিরতায় আমরা যেন সেই শীতের তীব্রতা অনুভব করতে পারছিনা! সে যাই হোক, আরো কিছু ক্ষেত্রে আমরা শীত এলেও টের পাই না আবার হয়তোবা তার থেকেও বেশি শীত অনুভব করি কিংবা তাপমাত্রা উঠানামা করে, এবার সেটাই জানাচ্ছেন- ঈপ্সিতা চৌধুরী


গৃহকর্তা- শীত? কি যে বলেন ভাই! শীত লাগার কোন উপায় নাই চারদিকে এত গরম এ বছর শীত এলেও টের পাচ্ছি না! সকালে উঠলেই বউয়ের প্যানপ্যান শুনতে হয় তখন আর ঠান্ডা লাগে না, বাজারে গিয়ে বাজার গরম দেখে মাথা গরম হয় এরপর অফিসে যাই, সারাদিন চলে বসের গরম গরম ঝাড়ি! রাস্তায় বের হলেই কোনদিক থেকে কোন গরম আসে বুঝতেই পারি না বাসায় আসলে আবার শুরু হয়! এই এত এত গরমের মধ্যে শীত কেমন তা তো বুঝতেই পারছি না!
গৃহকর্ত্রী- কি যে বলেন আমাদের আবার শীত/গ্রীষ্ম বলে কিছু আছে না কি? সকালে উঠেই শুরু হয় কর্তার এই সেই বকবক, এরপর সারাদিন গাধার মত খাটতেই থাকো ! এতো কাজের মধ্যে যতই শীত পড়–ক ঠান্ডা লাগে না!


প্রেমিক- ভাই টেম্পারেচার এখন ১০ ডিগ্রীতে কিন্তু কইতরী এখন ৪০ ডিগ্রীতে অবস্থান করছে ! বুঝতেই পারছেন ১০ডিগ্রীর শৈত প্রবাহ আমাকে স্পর্ষ করছে না কারন কাল কইতরীকে চাইনিজে নিয়ে যাই নাই তাই সে রেগে ৪০ ডিগ্রী উষ্মতায় অবস্থান করছে! বুঝেন তাহলে আমার অবস্থা!
প্রেমিকা- দেশে ১০ ডিগ্রী চলছে আর আমি কখনো মাইনাস জিরো ডিগ্রীতে কখনো ৫০ডিগ্রীতে অবস্থান করছি ! আমি পুরাই থান্ডার রে ভাই! আমার ফেবু পাস ও নিয়েছে ওরটা দেয় নাই এরপর নিজের ফ্রেন্ডলিস্টে ভুরি ভুরি মেয়ে বান্ধবী অথচ আমার ফ্রেন্ডলিস্টে যারে পায় তারেই ডিলেট করে! আমি রাগতে রাগতে পুরাই ঠান্ডায় মাইনাস হয়ে গেছি রে ভাই! এখন তাপমাত্রা বাড়ছে -কমছে!

 
কিছু ম্যাঙ্গোপিপল- এই মুহুর্তে যদি দেশে মাইনাস ডিগ্রীর মত অবস্থা সৃষ্টি হয় তবুও মনে হয় দেশের মানুষ এই দুই দলের গরমের কারনে জমে যাবে না! কাজেই বুঝতে পারছেন এইবার শীত নিযে কোন ভাবনা নেই!
ফেসবুকীয় ব্যাচেলর এর স্ট্যাটাস- ইসসি রে! ব্যাচেলর লাইফটা যে কবে শেষ হবে? এই শীতেও বুঝি একাই কাটাতে হবে! বুঝে না কেউ বুঝে না, এই মন কি চায় কেউ বুঝে না! ঠান্ডা-গরমের মাঝামাঝিতে অবস্থান!
কন্ট্রিবিউটর- শীত নিয়ে লিখতে বলছে মানে এবারের বিষয় শীত! কিন্তু কি লিখুম তার আগেই যে ঝাড়ি দিছে সম্পাদক লেখা নিয়া এখন মনে চাইতাছে শীত নিয়া না লিইখা গরম নিয়া লিখি! শীত দিয়া তো মাথায় কিছু আসতাছে না! মাথা দিয়া গরম ধোয়া বাইরাতেছে ভাই!

এই বিভাগে আরো আছে

শীত সংখ্যা 5889522891054872429

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item