বেঙ্গল শিল্পালয়ে চিত্রকলা প্রদর্শনী

বিডি.টুনসম্যাগ.কম চিত্রকর্ম:  শিল্পী  কাইয়ুম চৌধুরী টুনস ম্যাগ ডেস্ক:  চিত্রকলা, সঙ্গীত, নাটক ও সাহিত্যের পরিচর্যায় বেঙ্গল ফাউন্ডেশ...

বিডি.টুনসম্যাগ.কম
চিত্রকর্ম: শিল্পী কাইয়ুম চৌধুরী

টুনস ম্যাগ ডেস্ক: চিত্রকলা, সঙ্গীত, নাটক ও সাহিত্যের পরিচর্যায় বেঙ্গল ফাউন্ডেশন দুই দশকেরও বেশি সময় ধরে অবদান রেখে চলেছে। সভাপতি আবুল খায়েরের নিরন্তর সহযোগিতায় বেঙ্গল ফাউন্ডেশন শিল্পী ও সাহিত্যিকদের বাণিজ্যিক এবং শৈল্পিক আকাঙ্ক্ষা পূরণে আন্তরিকভাবে চেষ্টা করে যাচ্ছেন। শিল্পকর্ম সংগ্রহ এবং কমিশন করা বেঙ্গল ফাউন্ডেশনের নিয়মিত কর্মসূচির অংশ। এবার তাদের নিজস্ব সংগ্রহ নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। 

বেঙ্গল গ্যালারি বর্তমান প্রদর্শনীতে বেঙ্গল ফাউন্ডেশনের সংগ্রহ থেকে বাংলাদেশ ও ভারতের শিল্পীদের কিছু নির্বাচিত একরঙা চিত্রকর্ম প্রদর্শন করেছে। বেঙ্গল গ্যালারি অব ফাইন আর্টসের আয়োজনে গতকাল বুধবার বেঙ্গল শিল্পালয়ে (শেখ কামাল সরণি, বাড়ি # ২৭৫/এফ, রোড # ২৭ পুরাতন, ধানমণ্ডি, ঢাকা) শুরু হয়েছে বেঙ্গল ফাউন্ডেশনের সংগ্রহ থেকে নির্বাচিত চিত্রকর্মের চিত্রকলা প্রদর্শনী। 'মনোক্রম' শিরোনামে এই প্রদর্শনীতে বাংলাদেশ ও ভারতের ৩৫ শিল্পীর ৩৫টি চিত্রকর্ম প্রদর্শিত হচ্ছে। 
চিত্রকর্ম: শিল্পী যোগেন চৌধুরী

প্রদর্শনীতে যাদের চিত্রকর্ম স্থান পেয়েছে তারা হলেন- শিল্পী আমিনুল ইসলাম, আনিসুজ্জামান, বিজন চৌধুরী, চিন্ময় রায়, দেওয়ান মিজান, ঢালী আল মামুন, দিলারা বেগম জলি, হাশেম খান, জামিল আকবর শামীম, যোগেন চৌধুরী, কালিদাস কর্মকার, কাজী গিয়াসউদ্দীন, লালু প্রসাদ সাউ, মাহবুবুর রহমান, মাহমুদুল হক, মোহাম্মদ ফকরুজ্জামান, মোহাম্মদ ফখরুল ইসলাম, মোহাম্মদ কিবরিয়া, মনিরুল ইসলাম, মুর্তজা বশীর, নাসিম আহমেদ নাদভী, কাইয়ুম চৌধুরী, কামরুল হাসান, রফিকুন নবী, রোকেয়া সুলতানা, রনি আহমেদ, সফিউদ্দীন আহমেদ, শহিদ কবির, শেখ আফজাল হোসেন, শিশির ভট্টাচার্য, সুখময় মজুমদার, সৈয়দ জাহাঙ্গীর, ওয়াকিলুর রহমান, ইয়াসমিন জাহান নূপুর এবং জয়নুল আবেদিন। 
চিত্রকর্ম: শিল্পী আমিনুল ইসলাম

প্রদর্শনী আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।

এই বিভাগে আরো আছে

সংবাদ 8702122012830264789

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item