জয়নুলের চিত্রকর্ম গ্যালারি বিশ্বমানের করা হবে - সংস্কৃতিমন্ত্রী

বিডি.টুনসম্যাগ.কম ময়মনসিংহ সংবাদদাতা  শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালায় চিত্রকর্ম প্রদর্শনী গ্যালারির জরাজীর্ণ ভবন প্রসঙ্গে সংস্ক...

বিডি.টুনসম্যাগ.কম

ময়মনসিংহ সংবাদদাতা 
শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালায় চিত্রকর্ম প্রদর্শনী গ্যালারির জরাজীর্ণ ভবন প্রসঙ্গে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, বর্তমান এ ভবনটি চিত্রকর্ম প্রদর্শনীর জন্য উপযুক্ত নয়। ভবনটির ভেতরে আর্দ্রতামুক্ত এবং শুকনা থাকতে হবে। আন্তর্জাতিকমানের চিত্রকর্ম সংরক্ষণ উপযোগী করে একটি আধুনিক ও বিশ্বমানের গ্যালারি নির্মাণ করা হবে। এ ব্যাপারে প্রস্তাবনা রয়েছে, একনেকের সভায় প্রকল্পটি পাস করে দ্রুত আধুনিক ভবন নির্মাণকাজ শুরু হবে।
মঙ্গলবার বিকালে ময়মনসিংহে শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালা চত্বরে পাঁচ দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।
বিংশ শতাব্দীর অন্যতম বাঙালি চিত্রকর শিল্পাচার্য জয়নুল আবেদিনের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে তার স্মৃতিবিজড়িত ময়মনসিংহ শহরের ব্রহ্মপুত্র নদের তীরে শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালায় পাঁচ দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, চিত্র প্রদর্শনী, লোকমেলা ও সঙ্গীতানুষ্ঠান।
ময়মনসিংহ জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম, শিল্পী মুস্তফা মনোয়ার, সমরজিৎ রায় চৌধুরী, হাসেম খান, রফিকুন নবী ও শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালার উপ-কিপার ড. বিজয় কৃষ্ণ বণিক।

এই বিভাগে আরো আছে

সংবাদ 5069138590941524864

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item