মাগুরায় মাদক স্পটে শিশুদের ব্যতিক্রমী চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিডি.টুনসম্যাগ.কম : ‘জ্ঞানের চর্চার মাধ্যমেই সম্ভব মাদকমুক্ত সমাজ গড়া’ এই স্লোগান নিয়ে মাগুরা শহরের নান্দুয়ালী মধ্যপাড়া এলাকায় অনুষ্ঠিত ...


বিডি.টুনসম্যাগ.কম : ‘জ্ঞানের চর্চার মাধ্যমেই সম্ভব মাদকমুক্ত সমাজ গড়া’ এই স্লোগান নিয়ে মাগুরা শহরের নান্দুয়ালী মধ্যপাড়া এলাকায় অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী মাদকবিরোধী শিক্ষামূলক প্রতিযোগিতা।

শনিবার দুপুর ১২টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে নান্দুয়ালী মধ্যপাড়া মাদক স্পট বলে কুখ্যাত বৈদ্যের মাঠে শুরু হয় এ আয়োজন। এরপর এলাকার প্রায় ২০০ শিশু ও কিশোর দুটি গ্রুপে ভাগ হয়ে অংশগ্রহণ করে শিক্ষামূলক এ প্রতিযোগিতায়। সেখানে মাদকের কুপ্রভাব বিষয়ে রচনা ও সাধারণ জ্ঞানের প্রতিযোগিতার আয়োজন করা হয়। ব্যতিক্রমী এ প্রতিযোগিতার আয়োজন করেছে অভিযাত্রী নামের স্থানীয় একটি সংগঠন।

প্রতিযোগিতার অন্যতম আয়োজক ওই এলাকার বাসিন্দা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক কেএম আনিস উল হক জানান, মাগুরা শহরের কয়েকটি মাদক স্পটের মধ্যে নান্দুয়ালী এলাকাটি অন্যতম। মাদকের ফলে এ এলাকার মানুষ প্রায়ই চুরি ছিনতাইসহ নানা সামাজিক অপরাধের শিকার হচ্ছেন। এ অবস্থা থেকে উত্তরণের জন্য এলাকার মানুষের সম্মিলিত প্রয়োসে ও মাদকবিরোধী সামাজিক আন্দোলন গড়ে তুলতে এ আয়োজন করা হয়েছে।

পরে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সবাইকে পুরস্কার প্রদান করা হয়।

এই বিভাগে আরো আছে

সংবাদ 995575070562835422

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item