'তোমার চোখে হুমায়ূন' চিত্রাঙ্কন প্রতিযোগিতা : হুমায়ূন আহমেদ উৎসব ২০১৪

ফারজানা আক্তার বিডি.টুনসম্যাগ.কম আগামী ১৩ নভেম্বর বাংলা সাহিত্যের কিংবদন্তী, ভিন্ন ধারার চলচ্চিত্র নির্মাতা হুমায়ূন আহমেদ-এর ৬৬তম জন্ম...

ফারজানা আক্তার
বিডি.টুনসম্যাগ.কম

আগামী ১৩ নভেম্বর বাংলা সাহিত্যের কিংবদন্তী, ভিন্ন ধারার চলচ্চিত্র নির্মাতা হুমায়ূন আহমেদ-এর ৬৬তম জন্মদিন। এ উপলক্ষে অনলাইন শিশুতোষ চ্যানেল, 'চ্যানেল আগামী' আয়োজন করতে যাচ্ছে ৩দিন ব্যাপী হুমায়ূন আহমেদ উৎসব।

চ্যানেল আগামী সূত্রে জানা গেছে, আসছে ১২, ১৩ ও ১৪ নভেম্বর ২০১৪ তারিখ কেন্দ্রীয় গনগ্রন্থাগারে শিশু কিশোরদের নিয়ে অনুষ্ঠিত হবে এ উৎসব। এতে থাকছে- আলোকচিত্র প্রতিযোগিতা, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও গল্প লেখা প্রতিযোগিতা।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা প্রসঙ্গে আয়োজনকারী প্রতিষ্ঠান তাদের ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, 
সম্মানিত অতিথি এবং বিচারকগনের উপস্থিতিতে ছেলে-মেয়েদের সরাসরি অংশগ্রহণে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। অংশগ্রহণকারীদের আঁকা ছবি থেকে প্রদর্শনীর জন্য প্রাথমিকভাবে ৫০টি ছবি নির্বাচিত করা হবে। নির্বাচিত ৫০টি ছবি থেকে ০৩টি ছবিকে অ্যাওয়ার্ড, সার্টিফিকেট ও প্রাইজমানি দেওয়া হবে।

প্রতিযোগিতায় অঙ্কনের বিষয়ঃ "তোমার চোখে হুমায়ূন"

বিজ্ঞপ্তিতে চিত্রাঙ্কন প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের জন্য শর্তাবলীতে বলা হয়, দেশের যেকোন অঞ্চলের শিশু কিশোরেরা অংশগ্রহণ করতে পারবে, অংশগ্রহণকারীর বয়স অবশ্যই অনুর্ধ ১৮ হতে হবে, আর্ট পেপার আয়োজক কতৃক সরবরাহ করা হবে; এবং ছবি আঁকার আনুষঙ্গিক অনুষঙ্গ প্রতিযোগীকেই সাথে নিয়ে আসতে হবে, এছাড়া প্রতিযোগীকে জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত ফটোকপি, সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি এবং স্টাম্প সাইজের ২ কপি ছবি সাথে নিয়ে প্রতিযোগীকে ১২ নভেম্বর সকাল ১১টায় কেন্দ্রীয় গন গ্রন্থাগারে উপস্থিত হতে হবে।


গল্প লেখা প্রতিযোগিতাঃ
জানা গেছে, কিশোর-কিশোরীদের অংশগ্রহণে তাদের নিজের লেখা গল্প নিয়ে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হচ্ছে। অংশগ্রহণকারী কিশোর-কিশোরীদের পাঠানো গল্প থেকে বিচারকমন্ডলীর রায়ে সেরা তিনজনকে অ্যাওয়ার্ড, সার্টিফিকেট ও প্রাইজমানি দেওয়া হবে। এছাড়াও সেরা দশটি গল্প নিয়ে আগামী একুশে বইমেলায় চ্যানেল আগামী একটি বই প্রকাশ করবে বলে জানা যায়।

গল্প লেখা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগীদের জন্য শর্তাবলীঃ দেশের যেকোন অঞ্চলের শিশু কিশোরেরা অংশগ্রহণ করতে পারবে, অংশগ্রহণকারী লেখকের বয়স অবশ্যই অনুর্ধ ১৮ হতে হবে, শুধুমাত্র শিশুতোষ বিষয়ের উপর লেখা গল্প পাঠাতে হবে, লেখা গল্প ১৫০০ শব্দের মধ্যে হতে হবে, লেখা অবশ্যই PDF ফরম্যাটে ইমেইলে Attached File হিসেবে কিংবা কুরিয়ার যোগে নিম্নোক্ত ঠিকানায় পাঠাতে হবে। ইমেইলের Subject হিসেবে "হুমায়ূন আহমেদ উৎসব ২০১৪, বিভাগঃ গল্প লেখা প্রতিযোগিতা" উল্লেখ করতে হবে। এছাড়া লেখার সাথে লেখকের সংক্ষিপ্ত পরিচিতি (শ্রেনী, শিক্ষা প্রতিষ্ঠান, মোবাইল নম্বর অবশ্যই উল্লেখ থাকতে হবে), জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত ফটোকপি (Scanned Copy), সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি পাঠাতে হবে।


একজন লেখক সর্বোচ্চ দুটি গল্প পাঠাতে পারবে এবং পূর্বে কোনো ম্যাগাজিন, পত্রিকা, কিংবা বই আকারে প্রকাশিত কোনো লেখা জমা দেয়া যাবে না। লেখা পাঠানোর শেষ তারিখ ১৫ই অক্টোবর, ২০১৪।

ইমেইল : contest@channelagami.com
অথবা, কুরিয়ার পাঠানোর ঠিকানাঃ

হুমায়ূন আহমেদ উৎসব ২০১৪
বিভাগঃ গল্প লেখা প্রতিযোগিতা
চ্যানেল আগামী প্রতিযোগিতা
৫/২, ব্লক - এ, লালমাটিয়া, 
ঢাকা - ১২০৭

এই বিভাগে আরো আছে

প্রতিযোগিতা 3186988240972671036

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item