গগ নিজের বুকে গুলি করেননি

বিডি.টুনসম্যাগ.কম শিল্পীর তুলিতে ভিনচেন্ট ভ্যান গগ টুনস ম্যাগ ডেস্ক:  বিখ্যাত পর্তুগিজ চিত্রশিল্পী ভিনচেন্ট ভ্যান গগকে হত্যা করা হয়ে...

বিডি.টুনসম্যাগ.কম
শিল্পীর তুলিতে ভিনচেন্ট ভ্যান গগ

টুনস ম্যাগ ডেস্ক: বিখ্যাত পর্তুগিজ চিত্রশিল্পী ভিনচেন্ট ভ্যান গগকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন ফরেনসিক বিশেষজ্ঞ ড. ভিনসেন্ট দ্য মায়িও। গগ নিজের বুকে গুলি করতে পারেন না বলে জানান তিনি।

ফরেনসিক বিশেষজ্ঞ ড. মায়িও বলেন, ভ্যান গগ তার বাম হাত ব্যবহারে অভ্যস্ত ছিলেন। আর তার শরীরের বাম বুকে বুলেটের আঘাত লেগেছিল। এটা তিনি করতে পারেন না। তিনি প্রশ্ন করে বলেন, কি করে তিনি বাম হাত দিয়ে নিজের বাম বুকে গুলি করতে পারেন? এটা কি সম্ভব? 
দ্য মায়িও বলেন, সব মেডিকেল সম্ভাব্যতা যাচাই করে বলতে চাই, এটি আমার ব্যক্তিগত অভিমত। এটা সত্য যে, ভ্যান গগ নিজেকে শুট করেননি। প্রকৃতপক্ষে তিনি আত্মঘাতী নন। 

উল্লেখ্য, ১৮৫৩ সালের ৩০ মার্চ বেলজিয়ান সীমান্তবর্তী ছোট এক ডাচ গ্রামে গ্রোট জুনডার্টে ভিনসেন্ট উইলিয়াম ভ্যান গগের জন্ম হয়। মাত্র ৩৭ বছর বয়সে পৃথিবীর নামকরা চিত্রশিল্পীদের একজন হয়ে ওঠেন তিনি। ১৮৯০ সালের ২৭ জুলাই অভঁরের মেঠোপথে বেড়াতে গিয়ে গুলিবিদ্ধ অবস্থায় বাড়ি ফেরেন ভ্যান গগ। ২৮ জুলাই রাত ১টায় তার মৃত্যু হয়। তখন জানানো হয়েছিল, প্যারিসের বাইরের গম ক্ষেতে ঘুরতে গিয়ে বুকে গুলি করে ভ্যান গগ আত্মহত্যা করেছেন। তবে কারও কারও মতে, ভুলবশত একদল তরুণের বন্দুকের গুলির আঘাতে ভ্যান গগের মৃত্যু হয়। 

এই বিভাগে আরো আছে

সংবাদ 6038526822654449714

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item