পাবনায় মহীয়সী পাঠচক্রের আয়োজনে শিশুদের প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিডি.টুনসম্যাগ.কম এম.মুস্তাফিজ, পাবনা : পাবনায় মহীয়সী পাঠচক্রের আয়োজনে দিনব্যাপী শিশুদের নিয়ে চিত্রাঙ্কন, কবিতা আবৃতি, হাতের লিখা, স্বর...

বিডি.টুনসম্যাগ.কম
এম.মুস্তাফিজ, পাবনা : পাবনায় মহীয়সী পাঠচক্রের আয়োজনে দিনব্যাপী শিশুদের নিয়ে চিত্রাঙ্কন, কবিতা আবৃতি, হাতের লিখা, স্বরচিত কবিতা লিখা, স্বরচিত গল্প লিখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

“নতুন কবিতার নতুন সুরে উৎসব হবে প্রাণময়” এই স্লোগানকে সামনে রেখে শহীদ স্বাধন সংঙ্গীত মহাবিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সকাল দশটায় প্রতিযোগিতা শুরু হয়। প্রায় একশত ত্রিশ জন প্রতিযোগি প্রতিযোগিতার বিভিন্ন বিষয়ে অংশগ্রহণ করে। মায়েদের জন্য ছিলো সাধারণ জ্ঞান প্রতিযোগিতা। সকালে চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্যদিয়ে শুরু হয়ে বিকেলে কবিতা আবৃতির মধ্যদিয়ে সমাপ্ত হয়।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন কবিও সাহিত্যিক সাইদ হাসান দারা, মহীয়সী পাঠচক্রের সাধারণ সম্পাদক সৈয়দা জহুরা আক্তার ইরা, এ্যাড.ইমরান চৌধুরী, অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব পালন করেন সংগঠনের সভাপতি রেহানা সুলতানা শিল্পী, লুৎফুন নাহার নীলা,ও সীমান্ত সেতু। অনুষ্ঠানের সঞ্চালকের দায়িত্ব পালন করেন নাট্য কর্মী সংগঠক মুস্তাফিজুর রহমান রাসেল।

সংগঠনের সভাপতি বলেন, প্রতিবছর যেহেতু শিশুদের নিয়ে এই আয়োজন করে থাকি। সে কারণে মূল অনুষ্ঠানের পূর্বে আমাদের এই আয়োজন। এবারে আমাদের প্রতিযোগিতায় একটু ভিন্নতা ছিলো। নতুন প্রজন্মের মাঝে পড়ার পাশাপাশি লেখার অভ্যাস গড়ে তোলার জন্য শিশুদের স্বরচিত কবিতা ও গল্প লেখা প্রতিযোগিতার আয়োজন করি এবং খুব ভালো লেগেছে প্রত্যাশার চাইতে বেশি প্রতিযোগি অংশগ্রহণ করেছে আমাদের প্রতিযোগিতায়।

বৈরি আবহাওয়ার কারনে অনুষ্ঠানের একটু সমস্যা হলেও অভিভাবকদের সহযোগিতা ও শিশুদের স্বত:স্ফুর্ত অংগ্রহনে অনুষ্ঠান প্রানবন্ত হয়ে উঠে।

আসছে ২৮ নভেম্বর মহীয়সী পাঠচত্রের আয়োজনে ৩য় কবিতা উৎসব অনুষ্ঠিত হবে বিভিন্ন জেলা থেকে কবিরা আসবে সেই উৎসবে। উৎসবকে সামনে রেখে নানাবিধ প্রস্তুতি চলছে।

এই বিভাগে আরো আছে

প্রতিযোগিতা 4057277551780218242

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item