শেরপুরে শিশুদের মেধা বিকাশে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, বিডি.টুনসম্যাগ.কম : মেধা বিকাশে সমাজের পিছিয়ে পড়া, অনগ্রসর দরিদ্র শিশুদের নিয়ে শেরপুরে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন ক...

নিজস্ব সংবাদদাতা, বিডি.টুনসম্যাগ.কম : মেধা বিকাশে সমাজের পিছিয়ে পড়া, অনগ্রসর দরিদ্র শিশুদের নিয়ে শেরপুরে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে ওয়ার্ল্ড ভিশন অব বাংলাদেশ শেরপুর এডিপি। এতে সদর উপজেলার পৌর এলাকা ও ৪টি ইউনিয়নের পাঁচ শতাধিক শিশু অংশগ্রহণ করে।

২৬-২৮ অক্টোবর পৃথক পাঁচটি ভেন্যুতে তিনটি করে গ্রুপে অনুষ্ঠিত হয় এ প্রতিযোগিতা। প্রথম-তৃতীয় শ্রেনী, চতুর্থ-পঞ্চম শ্রেনী, ষষ্ঠ-দশম শ্রেনীর শিক্ষার্থী এ তিনটি গ্রুপের প্রত্যেকটিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়।

২৮ অক্টোবর মঙ্গলবার আফছর আলী আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে প্রতিযোগীতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর এডিপি'র শিক্ষা প্রকল্প ব্যবস্থাপক সুভাষ সাংমা। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধান শিক্ষিকা লুৎফুন্নাহার বেগম, প্রকল্প সমন্বয়কারী সুজিত বানোয়ারী, কর্মসূচী কর্মকর্তা পিয়ারসন রিছিল, ইলিয়াছ হাউই, স্পন্সরশীপ ও সিস্টেম সাপোর্ট অফিসার সুখন্থা মানকিন, প্রজেক্ট ম্যানেজার প্রভোদান সাওজাল, কৃষিবিদ আসাদুল্লাহ প্রমুখ। প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন-অাঁচড় অকন নিকেতনে প্রতিষ্ঠাতা সাইফুল আলম শাহীন ও অনিতা দে তন্বী।

ওয়ার্ল্ড ভিশনের শিক্ষা প্রকল্পের সমন্বয়কারী সুজিত বানোয়ারী টুনস ম্যাগকে বলেন, শিশুদের লেখাপড়ার পাশাপাশি প্রতিভা বিকাশে জন্য 'স্পন্সরশীপ এন্ড চাইল্ড প্রটেকশন' কর্মসূচীর আওতায় এ চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এর মধ্য দিয়ে শিশুদের সৃজনশীলতা ও সুপ্ত প্রতিভা বিকশিত হবে। এতে সদর উপজেলার পৌর এলাকা, গাজীর খামার, পাকুড়িয়া, লছমনপুর ও বলাইয়েরচর ইউনিয়নের 'স্পন্সরশীপ' ও 'চাইল্ড ফোরামভুক্ত' দরিদ্র শিশুরা অংশগ্রহণ করে।

তিনি জানান, এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য হতে সেরা ১০টি অঙ্কন বাছাই করে তা বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার জন্য প্রেরণ করা হবে।

এই বিভাগে আরো আছে

সংবাদ 8173529486538318053

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item