চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ২৭ দেশের মধ্যে সেরা বাংলাদেশের সুমনা

বিডি.টুনসম্যাগ.কম :  বিশ্ব খাদ্য কর্মসূচির আওতায় স্কুলপর্যায়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিশ্বের ২৭টি দেশের প্রতিযোগীদের হারিয়ে প্রথম স্থান ...

বিডি.টুনসম্যাগ.কম : বিশ্ব খাদ্য কর্মসূচির আওতায় স্কুলপর্যায়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিশ্বের ২৭টি দেশের প্রতিযোগীদের হারিয়ে প্রথম স্থান লাভ করেছে ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ৩৬ নম্বর জোরবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী ফারজানা ইয়াসমিন সুমনা।

প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর এবং বিশ্ব খাদ্য কর্মসূচির সহায়তায় দারিদ্র পিড়িত এলাকায় স্কুল ফিডিং প্রকল্পভুক্ত ৭২টি উপজেলার প্রাথমিক বিদ্যালয় সমূহে অধ্যয়নরত শিক্ষার্থীদের সৃজনশীলতা বৃদ্ধি ও মানসিক বিকাশের লক্ষ্যে ‘ক্ষুধামুক্ত এক পৃথিবী’ বিষয়ে  চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় চলতি বছরের মে মাসে। স্কুল পর্যায়ে থেকে শুরু করে কেন্দ্র পর্যায় পর্যন্ত ৬টি স্তরে মূল্যায়ন ও পূনঃ মূল্যায়ণের মাধ্যমে ৫টি বিভাগ থেকে ২৫টি ছবির মধ্য থেকে চুড়ান্তভাবে ৫টি ছবি বাছাই করা হয়। বাছাইকৃত ৫টি ছবির মধ্যে সুমনা বাংলাদেশে প্রথম স্থান লাভ করে। পরে আন্তর্জাতিকভাবে বিশ্ব খাদ্য কর্মসূচির সদর দপ্তর রোমে ২৭টি দেশের প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করে বাংলাদেশের ফারজানা ইয়াসমিন সুমনা।
ফুরবাড়িয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ মোবাখখারুল ইসলাম মিজান জানিয়েছেন, মৌখিকভাবে অধিদপ্তরের ঊর্ধ্বতন এক কর্মকর্তার কাছ থেকে এ ব্যাপারে মেসেজ পেয়েছেন তিনি। তবে অফিসিয়াল কোনো চিঠি পাননি। 

জোরবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ জামাল উদ্দিন জানান, তিনি ৭১টিভি চ্যানেলের খবরে সুখবরটি শুনেছেন। 

সুমনা ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার ৩৬ নম্বর জোরবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী। এবং ফুলবাড়িয়া মহিলা ডিগ্রি কলেজের কম্পিউটার শিক্ষক মো. শাহজাহান সরকার ও জোরবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রোকসানা ফেরদৌসীর একমাত্র মেয়ে।

এই বিভাগে আরো আছে

সংবাদ 3560658102444980153

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item