৫ বছর বয়সী শিশুর অবিশ্বাস্য আঁকাআঁকি

বিডি.টুনসম্যাগ.কম রঙ তুলির ছোয়ায় ছবি আঁকায় ব্যস্ত আইরিস গ্রেস অবিশ্বাস্য প্রতিভার অধিকারী শিশুটির নাম আইরিস গ্রেস, বাড়ি যুক্তরাজ্যে। ...

বিডি.টুনসম্যাগ.কম
রঙ তুলির ছোয়ায় ছবি আঁকায় ব্যস্ত আইরিস গ্রেস

অবিশ্বাস্য প্রতিভার অধিকারী শিশুটির নাম আইরিস গ্রেস, বাড়ি যুক্তরাজ্যে। বয়স মাত্র পাঁচ বছর। এই বয়সেই ছবি এঁকে তাক লাগিয়ে দিয়েছে শিল্পবোদ্ধাদের। তার রঙের ব্যবহার আর বিমূর্ত চিত্রকল্পে তারা রীতিমতো বিস্মিত!
আইরিসের আঁকা একটি মাস্টার পিস!

আইরিসের বয়স পাঁচ হলেও সে এখনও ঠিকভাবে কথা বলতে পারে না। যেখানে স্বাভাবিক ভাবে বাচ্চারা দুই বছর বয়সের মধ্যেই কথা বলা শিখে ফেলে।

এ বিষয়ে চিকিৎসকদের মত, আইরিস একজন অটিস্টিক চাইল্ড বা বিশেষ শিশু। জন্মের পর থেকেই অটিজমের উপসর্গগুলো তার মধ্যে লক্ষ্য করা যায়।
আইরিস গ্রেস

আইরিসকে নিয়ে তার মা আরাবেলা কার্টার-জনসন বলেছেন, আমরা সবসময় আইরিসকে ছবি আঁকতে উৎসাহ দিই। আর ও এটা ভীষণ ভালোবাসে! কখনোই আমরা তাকে আলাদা বা অন্যরকম কিছু ভাবি না।

এই বিভাগে আরো আছে

সংবাদ 6769582434946986843

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

বৈশিষ্ট্যযুক্ত

বিশ্বসেরা ১০ কার্টুনিস্ট

শিল্পী রফিকুননবী সাধারণ মানুষের কাছে যতটা না তার ফাইন আর্টসের জন্য পরিচিত, তার চেয়ে অনেক বেশি জনপ্রিয় তার ‘টোকাই’ কার্টুন চরিত্রের জন্য। এ ...

-

  • ফেসবুকে অনুসরণ করুন

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- [email protected] এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item