শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হলো চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিডি.টুনসম্যাগ.কম ছবি : সংগৃহীত  ঢাকা : বাংলাদেশ শিল্পকলা একাডেমীর চিত্রশালা প্লাজায় জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযো...

বিডি.টুনসম্যাগ.কম
ছবি : সংগৃহীত 

ঢাকা : বাংলাদেশ শিল্পকলা একাডেমীর চিত্রশালা প্লাজায় জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

গত ২০ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ৩.০০ টায় জাতীয় কন্যাশিশু এডভোকেসি ফোরাম ও বাংলাদেশ শিশু একাডেমীর যৌথ উদ্যোগে এবং ভূঁইঞা ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় কন্যাশিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতাটি চারটি গ্রুপে ভাগ করা হয়।


‘ক’ গ্রুপের অংশগ্রহণকারীদের বয়স ছিলো ৩-৬ বছর ও বিষয় ছিল উম্মুক্ত। ‘খ’ গ্রুপের অংশগ্রহণকারীদের বয়স ছিলো ৭-৯ বছর ও বিষয় ছিল ‘আমার স্কুল’। ‘গ’ গ্রুপে অংশগ্রহণকারীদের বয়স ছিল ১০-১২ ও বিষয় ছিল ‘আমার পরিবার’ এবং সবশেষ ‘ঘ’ গ্রুপের অংশগ্রহণকারীদের বয়স ছিল ১৩-১৬ বছর এবং বিষয় ছিলো ‘প্রাকৃতিক দুর্যোগ : কন্যাশিশু”।

প্রতিযোগিতায় ঢাকার বিভিন্ন স্কুল ও প্রতিষ্ঠান থেকে প্রায় ৪৫০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। বিভিন্ন সংগঠনের অনানুষ্ঠানিক স্কুলের ছাত্রছাত্রীরাও অংশগ্রহণ করে।

এই বিভাগে আরো আছে

প্রতিযোগিতা 2153011224745787088

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • বিজ্ঞাপন

     vm

    আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item