ডোরেমন কার্টুন প্রচার বন্ধের কোন সিদ্ধান্ত হয়নি : সংসদে ইনু

বিডি.টুনসম্যাগ.কম : হিন্দি টিভি চ্যানেল ‘ডিজনি’ সম্প্রচার অনুমোদনের মেয়াদ শেষ হওয়ায় চ্যানেলটি বন্ধ রয়েছে কিন্তু বাংলায় ডাবিংকৃত জনপ্রিয় ...

বিডি.টুনসম্যাগ.কম : হিন্দি টিভি চ্যানেল ‘ডিজনি’ সম্প্রচার অনুমোদনের মেয়াদ শেষ হওয়ায় চ্যানেলটি বন্ধ রয়েছে কিন্তু বাংলায় ডাবিংকৃত জনপ্রিয় কার্টুন সিরিজ ডোরেমন সহ অন্যান্য কার্টুন চ্যানেলগুলো প্রচার বন্ধের কোন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বৃহস্পতিবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্বে সংসদে প্রশ্নোত্তর পর্বে তথ্যমন্ত্রী এ তথ্য জানান।

তিনি জানান, ডোরেমন কার্টুন সিরিজ হিন্দিতে প্রচারকারী চ্যানেল ‘ডিজনি’ সম্প্রচার অনুমোদনের মেয়াদ আগেই শেষ হয়েছে। এ কারণে চ্যানেলটি বন্ধ আছে। তবে আন্তঃমন্ত্রণালয়ের বিশেষজ্ঞ কমিটির সুপারিশক্রমে বাংলায় ডাবিংকৃত ডোরেমন কার্টুন সিরিজ কতিপয় শর্তে সম্পাদনা সাপেক্ষে প্রচারের জন্য এশিয়ান টিভিকে অনুমতি দেওয়া হয়েছে। এই মুহুর্তে ডোরেমন কার্টুন সিরিজসহ অন্যান্য কার্টুন চ্যানেলগুলোতে বন্ধের কোনো সিদ্ধান্ত হয়নি।

তিনি আরও জানান, জাতীয় গণমাধ্যম হিসাবে শিশুদের জন্য অত্যন্ত ক্ষতিকর এবং তাদের মেধা মনন বিকাশে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এই ধরণের কোন কার্টুন কিংবা অনুষ্ঠান বাংলাদেশ টেলিভিশনে প্রচার করা হয় না। বরং শিশুদের মেধা মনন বিকাশ এবং চিন্তা চেতনার ওপর ভিত্তি করে তাদের প্রতিভা বিকশিত করার উদ্দেশ্যে বাংলাদেশ টেলিভিশনে শিশুতোষ বিষয়ক বিভিন্ন অনুষ্ঠান নিয়মিতভাবে নির্মাণ ও প্রচার করে হয়ে থাকে। বর্তমানে শিশু ও কিশোরদের মেধা মনন বিকাশে ২৫টির মত শিশুতোষ অনুষ্ঠান প্রচার করা হচ্ছে। 

এই বিভাগে আরো আছে

সংবাদ 3062593756931165941

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item