ছবির দেশে রঙের দেশে শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিডি.টুনসম্যাগ.কম, ঢাকা : ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) এর উদ্যোগে ‘ছবির দেশে রঙের দেশে’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে...

বিডি.টুনসম্যাগ.কম, ঢাকা : ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) এর উদ্যোগে ‘ছবির দেশে রঙের দেশে’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ব্যাংকের পিপল এনগেজমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে আয়োজিত প্রতিযোগিতায় ব্যাংক এমপ্লয়িদের সন্তানরা অংশগ্রহণ করে। 

২২ আগস্ট ২০১৪ শুক্রবার রাজধানীর চারুকলা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হলো এ প্রতিযোগিতা। বয়স ভিত্তিক দুইটি গ্রুপে প্রায় ১০০ শিশু প্রতিযোগিতায় অংশগ্রহন করে। ৬-৯ বছর বয়সের শিশুরা অয়েল প্যাস্টেল ও ১০-১৩ বছর বয়সের শিশুরা জলরং ব্যবহার করে ‘মাই সিটি’ বিষয়বস্তুর ওপর তাদের কল্পনা ও অঙ্কন তুলে ধরে।

অনুষ্ঠানে ইবিএল-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার বক্তব্য রাখেন এবং স্থপতি রফিক আযম চারুকলার অনন্য নকশার সাথে শিশুদের পরিচয় করিয়ে দেন। চারুকলার নকশাটি তৈরি করেন মাযহারুল ইসলাম। শিল্পী কাউয়ূম চৌধুরী, রফিকুন নবী ও আবুল বারক আলভি বিচারকার্য পরিচালনা করেন।

প্রতি গ্রুপ থেকে শ্রেষ্ঠ তিনটি চিত্রকে বিজয়ী নির্বাচন করা হয়। জুনিয়র গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে নওশাদ কাওসার। দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার লাভ করেছে মো: আব্দুল্লাহ আল মাহদি এবং কে এম শাহদিদ ফরহাত লাম।

সিনিয়র গ্রুপে বিজয়ী হয়েছে রিয়াহিনুল ফারুক, দ্বিতীয় খন্দকার ফাইজ মাহমুদ এবং তৃতীয় আব্দুল্লা আল সাফি চৌধুরী। অংশগ্রহণকারী শিশুদের সনদপত্র প্রদান করা হয়।

এই বিভাগে আরো আছে

প্রতিযোগিতা 8465515594560364068

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item