নরওয়েতে কার্টুনিস্ট আরিফুর রহমানের কার্টুন প্রদর্শনী

ফটো: নরওয়েজিয়ান টিভি এন আর ক  আগামী ২৭ আগস্ট থেকে নরওয়ের মলদা শহরে শুরু হতে যাচ্ছে বিয়র্নসন সাহিত্য উত্সব ২০১৪। উত্সবে অংশ নিবেন নরওয়ের ...

ফটো: নরওয়েজিয়ান টিভি এন আর ক 
আগামী ২৭ আগস্ট থেকে নরওয়ের মলদা শহরে শুরু হতে যাচ্ছে বিয়র্নসন সাহিত্য উত্সব ২০১৪। উত্সবে অংশ নিবেন নরওয়ের বিখ্যাত সব শিল্পী-লেখক-সাহিত্যিকেরা। আর উত্সবটির উদ্বোধন করবেন নরওয়ের রাজকন্যা মেত্তে-মারিথ। উত্সবটির একটি গুরুত্ব পূর্ণ অংশ হিসাবে থাকছে কার্টুন প্রদর্শনী।

প্রদর্শনীর বিষয় বাক স্বাধীনতা। প্রদর্শনীতে বাংলাদেশী কার্টুনিস্ট আরিফুর রহমান সহ নরওয়ের ও অনন্য দেশের কার্টুনিস্ট দের কার্টুন স্থান পেয়েছে। কার্টুন প্রদর্শনী ছাড়াও আরিফুর রহমান সেখানকার একটি কলেজে ছাত্র ছাত্রী দের উদ্দেশ্যে বাক-স্বাধীনতার  উপরে বক্তব্য রাখবেন ও একটি আলোচনা সভায় অংশ নেবেন।
প্রদর্শনী ২৭ আগস্ট ২০১৪ থেকে ৩১ আগস্ট ২০১৪ চলবে।

উল্লেখ্য গত বছর ২০১৩ সালে নরওয়ের জাতীয় সাহিত্য উত্সবেও অংশ নিয়েছিলেন। সেখানে তার ৩০ টি কার্টুন প্রদর্শিত হয়েছিল। সেটার উদ্বোধন করেছিলেন নরওয়ের সবের সাংকৃতিক মন্ত্রী হাদিয়া তাজিক।

এই বিভাগে আরো আছে

সংবাদ 5790186673372010647

একটি মন্তব্য পোস্ট করুন

সঙ্গে থাকুন

জনপ্রিয়

সাম্প্রতিক

নেটয়ার্ক

  • আঁকা-আঁকি আহ্ববান

    আপনার আঁকা, মজার মজার লেখা, ছবি আঁকার কলা-কৌশল, শিল্পীর জীবনী, প্রবন্ধ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা অথবা প্রদর্শনীর সংবাদ টুনস ম্যাগে ছাপাতে চাইলে পাঠিয়ে দিন। আমাদের ইমেইল করুন- bangla@toonsmag.com এই ঠিকানায়।

    সহায়তা করুন

    item